অফিসে ডেকে ১০০ জনের শরীরে টিকা পুশ কুসিক কাউন্সিলরের, সমালোচনার ঝড়

|

অফিসে ডেকে নিয়ে ১০০ জনের টিকা পুশ করেছেন কাউন্সিলর নাদিয়া নাসরিন।

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) মহিলা কাউন্সিলরের অফিসে ডেকে নিয়ে ১০০ জনের টিকা পুশ করেছেন কাউন্সিলর নাদিয়া নাসরিন। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর।

গত সোমবার (৯ আগস্ট) নগরের গাংচর এলাকার হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নিজ অফিসে তিনি মডার্নার ওই টিকা পুশ করেন। তবে বৃহস্পতিবার (১২ আগস্ট) টিকা দেয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর বিষয়টি নিয়ে নগরীতে সমালোচনার ঝড় উঠে।

বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।

গত সোমবার (৯ আগস্ট) দুপুর ১২টার দিকে হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয় টিকাকেন্দ্রে সরকার দলীয় স্থানীয় কিছু নেতাকর্মী শৃঙ্খলা ভঙ্গ করে নিজেদের লোকদের আগে টিকা দেয়ার জন্য চাপ সৃষ্টি করেন। এতে সারিতে থাকা সাধারণ জনগণ ক্ষিপ্ত হয়। এ নিয়ে প্রথমে হাতাহাতি হয়। একপর্যায়ে সিটি করপোরেশনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এরপর সংঘর্ষের আশঙ্কায় কেন্দ্রটি বন্ধ করে দেয়া হয়।

এ সময় নাদিয়া নাসরিন বেশ কয়েকটি টিকার ভায়েল ও বেশ কিছু বিশেষ সিরিঞ্জ নিয়ে টিকাকেন্দ্রের অদূরে তার নিজের বাড়ির সামনের অফিসে চলে যান। এ সময় তার অনুসারীরাও ওই অফিসে যান। তিনি নিজ হাতে টিকাপ্রত্যাশীদের করোনার টিকার (মডার্না) প্রথম ডোজ প্রয়োগ করেন সেখানে।

এ বিষয়ে নাদিয়া নাসরিন অন্তত ১০০ জনকে টিকা দেওয়ার কথা স্বীকার করে বলেন, অতীতে আমার টিকা দেওয়ার প্রশিক্ষণ ও সনদ আছে। তাই আমি নিজেই টিকা দিয়েছি। এতে কারও কোনো অসুবিধা হয়নি।

এ বিষয়ে রাতে কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, এটা তো কাউন্সিলরের কাজ না। কোনোভাবেই তিনি টিকা পুশ করতে পারেন না। সিটি করপোরেশনের কাছ থেকে বিষয়টি জেনে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply