করোনার টিকার বদলে সাড়ে ৮ হাজার ব্যক্তিকে স্যালাইন পুশ করেছেন সেবিকা!

|

টিকার বদলে স্যালাইন পুশ করেছেন সেবিকা। ছবি: সংগৃহীত

টিকার বদলে একজন নার্স আট হাজারের বেশি মানুষকে স্যালাইন পুশ করেছেন বলে অভিযোগ উঠেছে। ওই ব্যক্তিদের আবার টিকা দেওয়ার নির্দেশ দিয়েছে জার্মান কর্তৃপক্ষ।

বিবিসি বৃহস্পতিবার (১২ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে, জার্মানির উত্তরাঞ্চলের ফ্রিসল্যান্ডের এক টিকা কেন্দ্রে এমন ঘটনা ঘটে। ওই নার্সের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্ত করছে পুলিশ।

বিবিসির প্রতিবেদনে আরও জানায়, ফ্রিসল্যান্ডের রফহাউসেন টিকাদান কেন্দ্রে চলতি বছরের মার্চ ও এপ্রিলে ছয়জনকে করোনা টিকার পরিবর্তে স্যালাইন দেওয়া হয়।

ফ্রিসল্যান্ডের আঞ্চলিক সম্প্রচার মাধ্যম এনডিআর জানিয়েছে, আট হাজার ৫৫৭ জনকে নতুন করে টিকা দেওয়ার জন্য বলা হয়েছে। এ পর্যন্ত তিন হাজার ৬০০ জন নতুন করে টিকা নেওয়ার জন্য আবেদন করেছে।

এদিকে, হাত থেকে টিকার ভায়াল পড়ে যাওয়ার বিষয়টি গোপন করতে ছয়জনকে টিকা দেওয়ার বিষয়টি স্বীকারও করেছে ওই নার্স। তবে পুলিশের তদন্তে সামনে এসেছে ফাইজার/বায়োএনটেকের টিকার বদলে আরও অনেককে স্যালাইন পুশ করার বিষয়টি।

ওই কর্মকাণ্ডের পেছনে রাজনৈতিক মদদ থাকার বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ। যদিও ওই সেবিকার আইনজীবী এই অভিযোগ নাকচ করে দিয়েছেন। ঠিক কতজনকে টিকার বদলে স্যালাইন দেওয়া হয়েছে তা নিয়েও বিতর্ক রয়ে গেছে।

ওই ঘটনার প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত ওই নার্সের বিরুদ্ধে কোনো আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়নি।

জার্মানিতে বেশ কয়েকবার টিকাবিরোধী বিক্ষোভও হয়েছে। বিক্ষোভকারীদের মধ্যে ডানপন্থী দলগুলো রয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply