জাতীয় শোক দিবস উপলক্ষে মসজিদে দোয়া, অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার নির্দেশ

|

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে আগামী ১৫ আগস্ট ২০২১ রোজ রোববার বাদ যোহর দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া দেশের অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নিজ নিজ ধর্ম অনুযায়ী সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকের ঘৃণ্য আঘাতে নির্মমভাবে শহীদ হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবৃন্দ এবং অন্যান্য সকল শহীদের আত্মার মাগফিরাত ও শান্তিকামনা করে বিশেষ দোয়া-মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এ সময় কোভিড ১৯ করোনাভাইরাসের ভয়াবহ প্রাদুর্ভাব হতে বাংলাদেশসহ সারা বিশ্বের সকল মানুষের সুরক্ষা, অসুস্থদের দ্রুত আরোগ্য লাভ, মহামারি পরিস্থিতির দ্রুত উন্নতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আবশ্যক স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য দেশের সকল মসজিদের সম্মানিত খতিব, ইমাম, মুসুল্লিবৃন্দ ও মসজিদ কমিটি এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিগণকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে অনুরোধ জানানো হয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply