সুরক্ষা অ্যাপ বন্ধ করতে দেশের বাইরে থেকে সাইবার হামলা: আইসিটি প্রতিমন্ত্রী

|

প্রতিনিয়ত একটা মহল দেশে সাইবার হামলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সুরক্ষা অ্যাপ বন্ধ করার জন্য দেশের বাইরে থেকে সাইবার হামলা চালানো হয়েছে বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বাংলাদেশ বিমানবাহিনীর ডিজিটাল সক্ষমতা বাড়াতে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ডিজিটাল নিরাপত্তা এজেন্সি, বিজিডি ই-গভ সার্ট এবং বাংলাদেশ বিমানবাহিনীর সাইবার ওয়ারফেয়ার ও তথ্যপ্রযুক্তি অধিদফতরের মধ্যে এক সমঝোতা চুক্তি হয়েছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশ বিমানবাহিনীর ডিজিটাল সক্ষমতা বাড়াতে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেবে আইসিটি বিভাগের ডিজিটাল নিরাপত্তা এজেন্সি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের বিজিডি ই-গভ সার্ট।

ডিজিটাল নিরাপত্তা এজেন্সির পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আবদুস সাত্তার সরকার, বিজিডি ই-গভ সার্টের পরিচালক তারেক এম বরকতউল্লাহ এবং বাংলাদেশ বিমানবাহিনীর সাইবার ওয়ারফেয়ার ও তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের পরিচালক এয়ার কমোডর মো. তৌহিদুল ইসলাম ওই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচলন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম, আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক মো. খায়রুল আমীন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply