সব দলই পাকিস্তানকে হেলাফেলা করছে, দাবি ক্ষিপ্ত ইনজামামের

|

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে তো বটেই, এমনকি আইপিএল ও ভারত সফরেও খেলবেন নিউজিল্যান্ডের শীর্ষ ক্রিকেটাররা। কিন্তু পাকিস্তান সফরে তাদের না যাওয়াটা মানতেই পারছেন না ইনজামাম-উল-হক। সাবেক এই ব্যাটসম্যানের দাবি, সব দলই পাকিস্তানকে হেলাফেলা করছে।

ইনজামাম প্রশ্ন তুলেছেন আইসিসির ভূমিকা নিয়েও। আইসিসি এসব ব্যাপার কেন তদারকি করছে না, সেই প্রশ্নও তুলছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

আগামী মাসেই পাকিস্তানে সীমিত ওভারের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এর আগে তারা টি-টোয়েন্টি সিরিজ খেলে যাবে বাংলাদেশেও। এই দুই সফরে নেই কিউইদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ডেভন কনওয়ে, জিমি নিশামসহ অধিকাংশ শীর্ষ ক্রিকেটার।

আর এই নিয়েই ক্ষেপেছেন ইনজামাম। বলেছেন, তাদের ক্রিকেটারদের তারা আইপিএলে পাঠিয়ে দিলো। সামনে নিউজিল্যান্ড আসছে পাকিস্তানে, তাদের ৮ ক্রিকেটারকে তারা পাঠিয়ে দিচ্ছে আইপিএলে। আমার কাছে তো বিস্ময়কর লাগছে। অন্য দলগুলি কি আমাদেরকে ‘বি’ দল মনে করে নাকি খেলতেই চায় না? আইসিসি কী করছে? তারা কি ঘুমিয়ে আছে? তারা কী বার্তা দিতে চাচ্ছে?

এছাড়া ইনজামামের মতে, বিভিন্ন দলের সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলার সুযোগ না পাওয়ায় পাকিস্তান ভালোভাবে তাদের প্র্যাকটিসও করতে পারছে না।

পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন বলে বিবেচিত ইনজামাম বিরক্ত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলো নিয়েও। সে ব্যাপারে তিনি বলেছেন, ক্রিকেটাররা প্রাইভেট লিগগুলোকে গুরুত্ব দিচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেটকে নয়। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এটা অপমানজনক। পুরো ব্যাপারটি দেখলে বুঝবেন, কেবল পাকিস্তানের সাথেই এরকম হচ্ছে।

পাকিস্তান সফরে তবু কিউইদের বিশ্বকাপ দলের ৫ জন খেলোয়াড় থাকবেন আর বাংলাদেশ সফরে নেই বিশ্বকাপ দলের একজনও। তবে কিউইদের পূর্ণাঙ্গ দল যাচ্ছে ভারত সফরে।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply