শুরু হলো লর্ডস টেস্ট, ব্যাটিংয়ে ভারত

|

হাসতে পারছেন না ভারত অধিনায়ক ভিরাট কোহলি। ইংল্যান্ড অধিনায়ক জো রুটের কাছে এ পর্যন্ত ১১ টেস্টের ১০টিতেই টস হেরেছেন তিনি। ছবি: ক্রিকইনফো

ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টি আজ (১২ আগস্ট) শুরু হয়েছে লর্ডসে। ইংল্যান্ড অধিনায়ক জো রুট টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। ব্যাটিং করছেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

জো রুট ও ভিরাট কোহলি, দুই অধিনায়কই হয়তো ভাবছেন, এখন তারা ১-০ তে এগিয়ে থাকতে পারতেন। কিন্তু বৃষ্টিতে ট্রেন্টব্রিজ টেস্টের শেষ দিনে মাঠে গড়াতে পারেনি একটা বলও, নাটকীয় সমাপ্তির অপেক্ষায় থাকা টেস্টটি হয়েছে ড্র। বৃষ্টির কারণে আজ লর্ডস টেস্টের শুরুও হয়েছে বিলম্বে।

ইনজুরির কারণে দলে নেই স্টুয়ার্ট ব্রড। তার জায়গায় এসেছেন পেসার মার্ক উড। জ্যাক ক্রলির জায়গায় প্রায় পাঁচ বছর পর ইংলিশদের হয়ে খেলছেন হাসিব হামিদ। দলে ফিরেছেন অলরাউন্ডার মইন আলি। এছাড়া শঙ্কামুক্ত হয়ে দলে আছেন ইংলিশ বোলিং ইউনিটের নেতা জেমস অ্যান্ডারসন।

ইনজুরিতে একাদশের বাইরে চলে যাওয়া শার্দুল ঠাকুরের জায়গায় ফিরেছেন পেসার ইশান্ত শর্মা। এছাড়া লর্ডস টেস্টেও দলে জায়গা পেলেন না স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ইশান্ত, বুমরা, শামি ও সিরাজের সাথে স্পিনে থাকবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। শক্তিশালী বোলিং লাইন আপ নিয়ে খেলতে নামলেও টেল এন্ডারে শার্দুল ঠাকুরের ব্যাটিং মিস করতে পারে ভারত। অন্যদিকে ব্যাটিং লাইন আপের পুজারা ও রাহানের সাথে অধিনায়ক ভিরাট কোহলির অফ ফর্মও ভাবিয়ে তুলেছে ভারতকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply