আখাউড়া স্থলবন্দরে বন্ধ আমদানি-রফতানি

|

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল থেকে দিনব্যাপী আখাউড়া বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।

আখাউড়ায় সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট ব্যবসায়ী হাজি আব্বাস উদ্দিন ভূঁইয়ার মৃত্যুর কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট এবং কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল থেকে দিনব্যাপী বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।

আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ভূঁইয়া ও আমদানি-রপ্তানি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বিষয়টি যমুনা টেলিভিশনকে নিশ্চিত করেন।

তারা জানান, অসুস্থজনিত কারণে ১০ আগস্ট আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ ব্যবসায়ী ইমাম ব্রাদার্সের স্বত্বাধিকারী আব্বাস উদ্দিন ভূঁইয়া মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে বন্দরের ব্যবসায়ীরা শোকাহত। তার প্রতি শ্রদ্ধা নিবেদনস্বরূপ বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি না করার সিদ্ধান্ত নিয়ে আগেই ভারতীয় ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে।

আগামীকাল শুক্রবার আখাউড়া স্থলবন্দর সাপ্তাহিক বন্ধ থাকবে। পর দিন শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য আবারও শুরু হবে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস সুপারিন্টেনডেন্ট মোহাম্মদ আলী যমুনা টেলিভিশনকে বলেন, ব্যবসায়ীর মৃত্যুতে বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস ও ইমিগ্রেশন চেকপোস্টের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply