গাইবান্ধায় ৪ পুলিশ হত্যা: ২৩২ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

|

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে জামায়াত-শিবির ক্যাডারদের সশস্ত্র হামলায় চার পুলিশ হত্যা মামলায় মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক এমপি আবদুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজসহ ২৩২ আসামিকে অভিযুক্ত করে চার্জ গঠন করেছেন আদালত।

রবিবার (৪ মার্চ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আলী হোসেন শুনানি শেষে এই চার্জ গঠন করেন। অভিযুক্ত ২৩৫ আসামির মধ্যে আদালতে ২২৩ জন আসামির উপস্থিতিতে এই শুনানি করা হয়।

গাইবান্ধা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মানবতাবিরোধী অপরাধের দায়ে দেলওয়ার হোসেন সাঈদির ফাঁসির রায় ঘোষণার পর জামায়াত-শিবিরের ক্যাডার ও সাঈদির অনুসারীরা সশস্ত্র তাণ্ডব চালায় সুন্দরগঞ্জ উপজেলায়। এসময় তারা বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা চালিয়ে চার পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় মামলা হলে ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর ২৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। এরপর আইনী প্রক্রিয়া শেষে চার্জ গঠনের জন্য নির্ধারিত ধার্য তারিখ ছিলো ৪ মার্চ।

তিনি আরও বলেন, ‘পূর্ব নির্ধারিত ধার্য তারিখ অনুযায়ী বিচারক শুনানি শেষে ২২৩ আসামির উপস্থিতিতে ২৩২ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন। চার্জশীটভূক্ত ২৩৫ আসামির মধ্যে তিন আসামি মৃত্যু হয়েছে। এছাড়া ৭ আসামি পলাতক ও দুই আসামি জেলহাজতে রয়েছেন। বিচারক আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি করলেও তাৎক্ষণিক মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেননি।









Leave a reply