আবারও খুলছে পর্যটন

|

৫০ শতাংশ আসন ব্যবহার করে খুলছে পর্যটন।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৯ আগস্ট থেকে খুলে দেওয়া হচ্ছে পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র। পুরোপুরি নয়, ৫০ শতাংশ আসন ব্যবহার করে এসব চালু করার ব্যাপারে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়। গত ৩ আগস্ট কোভিড-১৯ সংক্রান্ত এক সভায় দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনীতি সচল রাখা ও সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব প্রতিষ্ঠান চালুর ক্ষেত্রে সর্বক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। পাশাপাশি স্বাস্থ্য অধিদফতর কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি অবশ্যই যথাযথভাবে মেনে চলতে হবে। কোনো প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অবহেলা দেখা গেলে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গত বছর করোনা সংক্রমণের গোড়ার দিকে ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা হলে বন্ধ হয়েছিল পর্যটন। এরপর, সংক্রমণ কিছুটা কমে এলে গত বছরের ১৭ আগস্ট আবার চালু হলেও চলতি বছরের ৫ এপ্রিল আবার বন্ধ হয়ে যায় পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply