কেমন অর্থ পাচ্ছেন পিএসজির তারকারা

|

নতুন তারকাপুঞ্জ পিএসজির তারকারা কে কেমন অর্থ পাবেন? ছবি: সংগৃহীত

এক মেসিকে দলে ভিড়িয়েই ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির গায়ে এখন জায়ান্টের তকমা। আগে থেকেই দলটিতে আছেন নেইমার, ডি মারিয়া, এমবাপ্পে, হাকিমি ও সার্জিও রামোসের মতো তারকা ফুটবলাররা। সাথে যোগ হয়েছে মেসির নাম। ইউরোপিয়ান জায়ান্টের তকমা সাটানোর সাথে সাথে গুনতে হচ্ছে বিশাল অঙ্কের অর্থ। সপ্তাহেই গুনতে হবে কয়েক মিলিয়ন ইউরো। দেখে নেয়া যাক, প্রতি সপ্তাহে কে কেমন বেতন পেতে চলেছেন।

প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আনুষ্ঠানিক ঘোষণা আসলো মেসি-পিএসজি সম্পর্কের। তিনি এখন নেইমার, ডি মারিয়া, এমবাপ্পে, রামোসদের সতীর্থ। মহা শক্তির অ্যাটাক নিয়ে প্যারিস সেন্ট জার্মেই এখন দুর্দান্ত এক দল। অবশ্য এমন তকমা পেতে বড় অঙ্কের অর্থ গুনতে হচ্ছে ফরাসি এই পাওয়ার হাউজকে।

পিএসজির সম্ভাব্য ৩-৪-৩ ফরমেশনে লেফট উইংয়ে থাকবেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তার জন্য গুনতে হবে সপ্তাহে ৪ লাখ ৯০ হাজার ইউরো। কিলিয়ান এমবাপ্পে পাবেন ৩ লাখ ১০ হাজার ইউরো। রাইট উইংয়ে খেলা মেসি পাচ্ছেন সবচাইতে বেশি ৬ লক্ষ ৫০ হাজার ইউরো।

মিডফিল্ডে বাম পাশে আনহেল ডি মারিয়ার জন্য সপ্তাহে বরাদ্ধ ২ লাখ ৩৫ হাজার ইউরো। একাদশের আরেকজন আশরাফ হাকিমি, পিএসজি তাকে সপ্তাহে ১ লাখ ৬০ হাজার ইউরো পারিশ্রমিক দিচ্ছে। মধ্যমাঠের দুই সৈনিক ভেরাত্তি ও উইনালদাম পাবেন যথাক্রমে ২ লাখ ৩৫ হাজার ও ১ লাখ ৬০ হাজার ইউরো।

রক্ষণভাগে বামে থাকা কিম্পেবে পাবেন ১ লাখ ৭৫ হাজার ইউরো। সপ্তাহে ২ লাখ ইউরো পাবেন রিয়াল মাদ্রিদ ছেড়ে আসা সার্জিও রামোস। সেন্টার ব্যাক মার্কিনিয়োস পাচ্ছেন রামোসের থেকে ৫০ হাজার ইউরো বেশি। গোলরক্ষক ডোনারামা পাবেন সপ্তাহে ২ লাখ ইউরো।

এছাড়াও অতিরিক্ত খেলোয়াড় হিসাবে থাকা কেইলর নাভাস, লিয়ান্দ্রো পারদেসসহ অন্যান্য ফুটবলারদের জন্য পিএসজির বরাদ্দ সপ্তাহে ২৫ হাজার থেকে ২ লাখ ইউরো।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply