চীনের দেয়া উপহারের ১৭ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে

|

সন্ধ্যা ৭.৫০ এ চীনের পাঠানো উপহারের ১৭ লাখ টিকা পৌঁছেছে ঢাকায়।

বাংলাদেশকে দেয়া চীনের উপহারের আরও ১৭ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে। আজ সন্ধ্যা ৭:৫০ এ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে, চীনের উপহার দেয়া সিনোফার্মের ১৭ লাখ ডোজ ভ্যাক্সিন এসেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এ কর্মকর্তা জানান, আজ বুধবার (১১ আগস্ট) সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের সহায়তায় চীনের সিনোফার্মের ১৭ লাখ ডোজ ভ্যাক্সিন দেশে পৌঁছেছে।

উল্লেখ্য যে, গত সোমবার (৯ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন যে, ১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ ভ্যাকসিন দেশে আসবে। এরমধ্যে কোভ্যাক্স থেকে ৩৪ লাখ এবং চীন থেকে ১০ লাখ ডোজ টিকা ১৫ আগস্টের মধ্যে দেশে পৌঁছাবে। এছাড়াও ১০ লাখ টিকা চীন রাষ্ট্রীয় উপহার হিসেবে দেবে। সব মিলিয়ে মোট ৫৪ লাখ টিকা আসবে। এ ছাড়া চীন থেকে কেনা আরও ৫০ লাখ টিকা চলতি মাসে পাওয়া যাবে বলে নিশ্চিত করেন তিনি।

গত শনিবার (৭ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, চীন থেকে সিনোফার্মের সাড়ে সাত কোটি ডোজ টিকা আসবে। চীনের সাথে আমাদের দেড় কোটি ডোজ টিকার চুক্তি হয়েছে। ইতোমধ্যে চীন টিকা পাঠাতে শুরু করেছে। আমরা আরও ছয় কোটি ডোজ টিকা আনার জন্য চুক্তি করব শীঘ্রই।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামী অক্টোবর ও নভেম্বর মাসে দুই লটে আরও ৪ কোটি ডোজ টিকা আসবে চীন থেকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply