লকডাউন শিথিলে দৌলতদিয়ায় বেড়েছে যানবাহনের চাপ

|

দৌলতদিয়ায় বেড়েছে যানবাহনের চাপ।

রাজবাড়ী প্রতিনিধি:

ক‌ঠোর লকডাউ‌ন শেষের প্রথম দিনেই ঢাকামু‌খী যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলত‌দিয়ায়। ফ‌লে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে শতশত যানবাহন।

বুধবার (১১ আগস্ট) সকালে দৌলতদিয়া ঘা‌টের জি‌রো পয়েন্ট থে‌কে মহাসড়কের প্রায় ৫ কি‌লোমিটার সড়‌কে এ সিরিয়াল দেখা যায়। ত‌বে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

সিরিয়ালে রয়েছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও ছোট গাড়ি। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। এ সময় ঘণ্টার পর ঘণ্টা নদী পারের জন্য অপেক্ষায় থে‌কে চরম ভোগা‌ন্তি পোহা‌তে হচ্ছে চালক ও যাত্রী‌দের। যানবাহন, লঞ্চ ও ফেরিতে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি।

জানা যায়, লকডাউন শেষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যানবাহন ও বাংলাবাজার-শিমু‌লিয়া নৌরু‌টের অতিরিক্ত যানবাহনের চাপ বেড়েছে দৌলত‌দিয়ায়। তাছাড়া নদী‌তে তীব্র স্রো‌তে ব্যাহত হচ্ছে ফে‌রি চলাচল। যাত্রী ও যানবাহন পারাপারে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে প্র‌য়োজ‌নের তুলতায় কম সংখ্যক ফে‌রি চলাচল করায় নদী পারের জন্য যানবাহনের দীর্ঘ সিরিয়াল তৈ‌রি হচ্ছে। বর্তমানে এ রু‌টে ছোট বড় ১৪টি ফে‌রি চলাচল কর‌ছে। ফে‌রি বাড়া‌নোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

এনএনআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply