সাবেক নিউজিল্যান্ড ক্রিকেটার কেয়ার্নস আইসিইউতে

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ও অলরাউন্ডার ক্রিস কেয়ার্নসকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। খবর সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর।

বুধবার (১১ আগস্ট) কেয়ার্নসকে হৃদরোগের আক্রান্ত হয়ে বর্তমানে অস্ট্রেলিয়ার সিডনির সেন্ট ভিনসেন্ট হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

ইএসপিএনক্রিকইনফো সূত্রে জানা যায়, গত সপ্তাহে ক্যানবেরায় থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি ঘটে তার। এর আগে একাধিক অস্ত্রোপচারও হয়েছিল। সব মিলিয়ে অসুস্থতা বেড়ে প্রভাব পড়ে হৃৎপিণ্ডতেও। কিন্তু যেভাবে তিনি চিকিৎসায় সাড়া দেবেন বলে আশা করেছিলেন চিকিৎসকরা তেমনটা হয়নি। আর সেই কারণেই তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

মাত্র ১৭ বছর বয়সেই আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন ক্রিস। দেশের জার্সিতে খেলেছেন ৬২টি টেস্টে এবং ২১৫টি ওয়ানডে ম্যাচ। টেস্টে তিন হাজারেরও বেশি এবং একদিনের ক্রিকেটে রয়েছে প্রায় পাঁচ হাজার রান। দুই ফরম্যাটেই ২০০’র বেশি উইকেট রয়েছে ক্রিসের ঝুলিতে। অলরাউন্ডার হিসেবে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ২০০০ সালে উইসডেন ক্রিকেটারের সম্মানও পেয়েছিলেন তিনি। ২০০৪-এ টেস্ট থেকে অবসর ঘোষণার সময় নিউজিল্যান্ড ‘অর্ডার অফ মেরিট’ সম্মানে ভূষিত হয়েছিলেন এই তারকা।

যদিও ক্যারিয়ারের শেষে তার গায়ে লেগেছিল ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। ক্রিকেট মহলে সমালোচিত হলেও ব্রিটেনের আদালত পরে তাকে বেকসুর খালাস করে দেয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply