আলজেরিয়ায় দাবানল, ২৫ সেনাসহ নিহত ৪২

|

ছবি: সংগৃহীত

উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিহতদের মাঝে ২৫ জন সেনা কর্মকর্তাও আছে। খবর বার্তাসংস্থা রয়টার্সের।

মঙ্গলবার (১০ আগস্ট) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে প্রধানমন্ত্রী আইমান বেন আবদুর রহমান এ তথ্য জানান।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সের পূর্বাঞ্চলে ভয়াবহ এই দাবানলের সৃষ্টি হয়। এই আগুনের সূত্রপাত হয় বেজাইয়া ও তিজি ওউজোউ এলাকায়। দাবানল ছড়িয়ে পড়ার পর বিপদাপন্ন মানুষের উদ্ধারে কাজ শুরু করেন দেশটির সেনাসদস্যরা। একপর্যায়ে উদ্ধারকাজ চালানোর মধ্যেই আগুনে পুড়ে মারা যান ২৫ জন সেনা সদস্য। এ ঘটনায় সমবেদনা জানিয়ে টুইট করেছেন আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুল মজিদ তিবোউনি।

প্রেসিডেন্ট আবদুল মজিদ তিবোউনি টুইটে লেখেন, ভুক্তভোগী মানুষকে উদ্ধারের সময় আমাদের ২৫ জন সেনা সদস্য শহীদ হয়েছেন। এটা খুবই দুঃখের বিষয়। মৃত্যুর আগে তারা প্রায় ১০০ জন মানুষকে দাবানলের কবল থেকে সফল ভাবে উদ্ধার করেছিল।

রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে আলজেরিয়ার প্রধানমন্ত্রী চলমান সংকটজনক পরিস্থিতিতে সহায়তা চেয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আবেদন জানান। এছাড়াও ছড়িয়ে পড়া আগুন নেভাতে প্লেন ভাড়া করতেও অংশীদারদের সঙ্গে কথা বলেছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply