‘এগিয়ে আছি, হোয়াইটওয়াশ চাই’

|

মাত্র এক সপ্তাহ আগেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জয়কে ‘স্বপ্ন’ মনে হতো। অথচ এখন তাদেরকে সিরিজে হোয়াইটওয়াশ করার ইচ্ছা প্রকাশ করাই যেন ‘বাস্তবতা’!

টাইগার অধিনায়ক মুশফিক তাই বললেন। আজ রোববার চট্টগ্রামে অনুশীলন শুরুর আগে ব্রিফিংয়ে জানালেন, সিরিজটা ২-০ তেই জয়ের কথা ভাবছেন।

অস্ট্রেলিয়া যে বিশ্বের অন্যতম শক্তিশালী দল তা স্বীকার করে নিয়েই বাংলাদেশি অধিনায়ক বলেন, ‘তবে তারা যে এই মুহূর্তে চাপে আছে তা বুঝাই যাচ্ছে। এখনো ১১ জনের দল চুড়ান্ত করেনি অজিরা। সার্বিকভাবে আমরা কিছুটা হলেও এগিয়ে আছি।’

এর আগে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের কণ্ঠেও উদ্বেগের সুর লক্ষ্য করা গেছে। চাপের কথা অবলীলায় মেনে নিয়েছেন। বলেছেন, প্রথম টেস্টে হেরে যাওয়ার পর এখন আমরা চাপে আছি। চট্টগ্রামে জিতে অন্তত সিরিজটা ড্র করতে চাই।

চট্টগ্রামে বৃষ্টির আনাগোনা ঢাকার চেয়ে বেশি দেখা যাচ্ছে। ফলে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা ভর করছে অজি অধিনায়কের ঘাড়ে। শেষ পর্যন্ত পুরো পাঁচ দিন খেলা না হয়ে যদি ম্যাচ ড্র হয়ে যায়! তাহলে সিরিজ হেরে দেশে ফিরতে হবে।

আজ দুপুর ২ থেকে নিজেদের শেষ বারের মত ঝালিয়ে নিতে মাঠে নামবে সিরিজে ১-০ তে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়া। আর বৃষ্টির কারণে বিলম্ব হচ্ছিল টাইগারদের অনুশীলনেও।

/কিউএস









Leave a reply