এমপি শিমুলের পিতাকে রাজাকার বলায় আদালতে মামলা

|

এমপি শিমুলের পিতাকে রাজাকার বলায় আদালতে মামলা।

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সুজিত সরকার ও নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুর ১২টার দিকে নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলাটি দায়ের করেন সংসদ সদস্যের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর। বিচারক এ.এফ.এম গোলজার রহমান অভিযোগটি আমলে নিয়ে বিকেল সাড়ে পাঁচটার দিকে সিপিসি-০২, র‌্যাব ৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. সানরিয়া চৌধুরীর ওপর তদন্তের নির্দেশ এবং চলতি মাসের ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

মামলার বাদী সাজেদুল ইসলাম সাগর তার অভিযোগে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সুজিত সরকার তার লিখিত গ্রন্থ নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস এবং নাটোর জেলার ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামের গ্রন্থে তার ও সংসদ সদস্যের পিতা হাসান আলী সরদারকে স্বাধীনতা বিরোধী বা রাজাকার বলে উল্লেখ করেন।

সেই গ্রন্থের উদ্ধৃতি দিয়ে গত ২৫ জুলাই স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা স্বেচ্ছাসেবক লীগের একটি সংবাদ সম্মেলন থেকে এমপি শফিকুল ইসলাম শিমুলকে রাজাকারের সন্তান বলে প্রচার করা হয়। তার মরহুম পিতা ও বর্তমান এমপি শিমুলসহ পরিবারের সকলের সুনাম নষ্ট করায় তিনি সুজিত সরকার ও শফিউল আযম স্বপনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড. আরিফুল ইসলাম জানান, ডা. সুজিত সরকারের বইয়ের প্রথম সংস্করণের হাসান আলীর নাম ও তার পেশা হিসেবে ছোট ব্যবসায়ী এবং ঠিকানা পুরাতন কোর্টপাড়া লেখা ছিল। কিন্তু দ্বিতীয় সংস্করণে নামের স্থানে হাসান আলী সরদার, পেশা ছোট ব্যবসায়ী এবং পিতার নামের স্থানে নাসির উদ্দিন লেখা দেখা যায়। প্রথম সংস্করণে পিতার নামের উল্লেখ ছিল না।

ওই বইয়ের সূত্র ধরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন গত ২৫ জুলাই সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে রাজাকারের সন্তান বলে অভিহিত করে। পরিকল্পিতভাবে একজন সাংসদের মানহানি করায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিত বলে জানান তিনি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply