টিকা দিতে দেরি হওয়ায় স্বাস্থ্যকর্মীর ওপর হামলা, আটক ১

|

টিকা দিতে দেরি হওয়ায় স্বাস্থ্যকর্মীর ওপর হামলা।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণা জেলার আটপাড়ায় শুরু হওয়ার আধা ঘণ্টার মধ্যেই করোনার ভ্যাক্সিন শেষ হয়ে যাওয়ায় হাসপাতালের স্টোর কিপার মো. মির্জা আতাউর রহমান জুয়েলকে মারধরের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় টিকা নিতে আসা মো. নুরুল আমীন (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি আটপাড়া উপজেলার মোবারকপুর গ্রামের গিয়াস উদ্দিন আহমেদের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সকাল ১০টা থেকে করোনার টিকা প্রদান শুরু হয়। সকাল সাড়ে ১০টায় হাসপাতালের স্টোর কিপার জানায় টিকা শেষ হয়ে শেষ। এসময় ক্ষিপ্ত হয়ে টিকা নিতে আসা নুরুল আমীন হাসপাতালের স্টোর কিপার জুয়েলকে মারধর করা শুরু করে।

এসময় স্থানীয়রা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে পুলিশ গিয়ে ওই হাসপাতাল থেকে অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়।

হামলার শিকার জুয়েল বলেন, আমরা করোনার মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি। টিকা দেয়ার সময় ভিড় হলে আমি সবাইকে ধৈর্য ধরে টিকা নিতে বলি। এসময় নুরুল আমিন আমার উপর ক্ষিপ্ত হয়ে হামলা চালায়। আমি এ ঘটনার বিচার চাই।

অন্যদিকে, অভিযুক্ত নুরুল আমীন পুলিশ হেফাজতে থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

নেত্রকোণার আটপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাফর ইকবাল বিষয়টি নিশ্চিত করে বলেন, একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালের স্টোরকিপার মির্জা আতাউর রহমান জুয়েল বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

নেত্রকোণার জেলা সিভিল সার্জন মো. সেলিম মিয়া বলেন, আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মঙ্গলবার সকালে টিকা কার্যক্রম শুরু হয়। ২৮০ জনকে টিকার দেয়ার পর কর্মরত একজনের ওপর হামলা হলে কার্যক্রম বন্ধ হয়ে যায়। স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা পরিস্থিতিতে কাজ করে যাচ্ছে। এরপরও তাদের উপর হামলা হলে বিষয়টি মেনে নেয়া যায় না। এ ঘটনায় নিন্দা জানাই। দায়ী ব্যক্তির শাস্তি দাবি করছি।

/এনবি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply