পরীমণি ইস্যুতে সংবাদ সম্মেলনে যা বললেন সিআইডি প্রধান

|

সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান।

সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান মালিবাগস্থ সিআইডি হেডকোয়ার্টার থেকে সাংবাদিকদের উদ্দেশ্যে নায়িকা পরীমণি’র রিমান্ড ২ দিন বৃদ্ধি ও তার বিরুদ্ধে চলমান মামলার তদন্তের বিভিন্ন বিষয়ে ব্রিফ করেছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, পরীমণি ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে মোট ১৫টি মামলা হয়েছে বিভিন্ন থানায়। এসবের মধ্যে ৮টা মামলার তদন্তের দায়িত্ব সিআইডি নিয়েছে। এসব মামলায় মোট আসামি ১০ জন, যাদের মধ্যে ৮ জন এখন আমাদের হাতে আছে। বাকি ২ জনের বিরুদ্ধে অন্য মামলা চলমান আছে, মামলা শেষ হলে তাদেরকেও আমাদের কাস্টডিতে আনবো। ৮টি মামলায় আমরা আটককৃতদের রিমান্ডে নিয়েছিলাম, আরও কিছু ইনফরমেশন প্রয়োজন আমাদের এজন্য আমরা আরও ৪ দিনের রিমান্ড চেয়েছিলাম, মাননীয় আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। রিমান্ডে এনে আমাদের আরও যেসব তথ্য প্রয়োজন সেগুলো আমরা সংগ্রহ করে ফেলবো।

সিআইডি’র তৎপরতা প্রসঙ্গে ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, এ ঘটনায় আমরা বিভিন্ন জায়গায় অপারেশন ও সার্চ করে ৩টি জিপ গাড়ি, ১টি ফেরারি কার, ১টি বিএমডব্লিউ ও ১ টি মাজদা গাড়িসহ মোট ৬টি গাড়ি জব্দ করেছি। বেশ কিছু ল্যাপটপ ও সেলফোন ছাড়াও আরও কিছু ইলেকট্রনিক ডিভাইসসহ বেশ কিছু ডকুমেন্ট জব্দ করেছি আমরা। ফরেনসিকের মাধ্যমে এসব ডিভাইসে থাকা তথ্য উদ্ধার করার প্রক্রিয়া শুরু হয়েছে। যেসব লিকার (মদ) আমরা উদ্ধার করেছি সেগুলো ল্যাবে পরীক্ষা করা হচ্ছে। রিমান্ডে যারা ছিল তাদেরকে আমরা ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছি। কিছু বিষয়ে কনফিউশন ছিল জিজ্ঞাসাবাদের মাধ্যমে সেগুলো ক্লিয়ার করার চেষ্টা চলছে। কোর্ট রিমান্ড এক্সটেন্ড করেছেন, এই সময়ের মধ্যে বাকি তথ্যগুলোর ব্যাপারে আমরা ইনভেস্টিগেট করে ফেলবো আশা করি।

মামলার অগ্রগতি বিষয়ে সিআইডি প্রধান বলেন, যেহেতু আমাদের সময়সীমা সীমিত সুতরাং এসব মামলার কাজ আমাদেরকে একটা নির্দিষ্ট সময়ের মধ্যেই শেষ করতে হবে। যে সময়সীমা রয়েছে তার মধ্যেই আমরা মামলার কাজ শেষ করতে পারবো। কিন্তু এখনও সবগুলো পয়েন্ট ক্লিয়ার নয়, এছাড়াও কিছু ফরেনসিক ও ক্যামিকেল রিপোর্টের কাজ এখনও চলমান। আমরা রিপোর্টগুলো হাতে পাওয়া মাত্র নিয়ম অনুযায়ী পুলিশ রিপোর্ট কোর্টে সাবমিট করবো। তার আগে আমরা চাই না এমন কোনও তথ্য ছড়িয়ে পড়ুক যাতে বিভ্রান্তি-বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে সিআইডি প্রধান বলেন, আপনাদের সহযোগিতা আমরা সবসময়ই পাই, আশা করি আপনারা আমাদেরকে এই সহযোগিতা অব্যাহত রাখবেন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply