সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার উদ্দেশ্যেই শ্মশানের মাটি কবরস্থানে ফেলা হয়েছে: শামীম ওসমান

|

শামীম ওসমান।

স্টাফ রিপোর্টার:

নারায়ণগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার উদ্দেশ্যেই শ্মশানের পুকুরের মাটি কবরস্থানে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

বাবা-মা ও বড় ভাইসহ মুক্তিযোদ্ধাদের কবরের উপর থেকে শ্মশানের মাটি সরিয়ে নেয়ার কাজ দেখতে আজ মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে নগরীর মাসদাইর এলাকায় কেন্দ্রীয় সিটি কবরস্থান পরিদর্শনে এসে তিনি এই মন্তব্য করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

কবরস্থান পরিদর্শন শেষে বাবা-মা ও বড় ভাইয়ের কবরে গিলাফ পড়িয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ। পরে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। তাই কবরস্থানে শ্মশানের মাটি ফেলে এই সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ মুক্তিযোদ্ধাদের এভাবে অবমাননার বিচার সরকার করবে। তবে এমন ঘৃণিত কাজের পরেও সিটি কর্পোরেশনের কোন কর্মকর্তা কবরস্থানে না আসায় শামীম ওসমান তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন

এর আগে, গতকাল সোমবার (৯ আগস্ট) দুপুরে এই কবরস্থানে বাবা-মা ও বড় ভাইয়ের কবর জিয়ারত করতে এসে শামীম ওসমান দেখতে পান, সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে কবরস্থানের পাশে শ্মশানের পুকুর খনন ও সংস্কার কাজ করার সময় তার পরিবারের চার সদস্য এবং বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাসহ অর্ধ শতাধিক কবর ভরাট করে ফেলা হয়েছে। ফলে কবরগুলো প্রায় তিন ফুট মাটির নিচে দেবে সমতল হয়ে যায়। পাশাপাশি কবরগুলোর উপর শ্মশানের পুকুরের মাটিও ফেলা হয়েছে বলে সাংবাদিকদের কাছে তিনি অভিযোগ করেন। এ ঘটনার পর সোমবার রাত থেকেই কবরের উপর ফেলা শ্মশানের মাটি সরিয়ে নেয়ার কাজ শুরু করেন সিটি করর্পোরেশনের ঠিকাদাররা।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply