পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনায় তদন্ত কমিটি গঠন, মাস্টার-সুকানি সাময়িক বরখাস্ত

|

পদ্মাসেতুর পিলারে ধাক্কা দেয়া ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর।

পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিসি।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে দুর্ঘটনার বিষয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে বিআইডব্লিউটিসির উর্ধ্বতন কর্তৃপক্ষের বৈঠকে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটিতে বিআইডাব্লিউটিসি পরিচালক (কারিগরি) মোঃ রাশেদুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির ওপর চার সদস্য হলেন, বিআইডব্লিউটিসির জিএম (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক (নৌসংরক্ষণ ও পরিচালনা) মো. শাহজাহান খান, বিআইডব্লিউটিসির মাওয়া (শিমুলিয়াঘাট) এর এজিএম মো. রুবেলুজ্জামান ও বিআইডাব্লিউটিসি মাওয়া (শিমুলিয়াঘাট) এর এজিএম মেরিন আহমেদ আলী।

এদিকে, নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়ার ঘটনায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা ও ইনল্যান্ড মাস্টার অফিসার মো. দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানি মো. আবুল কালাম আজাদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন।

ফেরির মাস্টার ও সুকানির সাময়িক বরখাস্তের আদেশে বলা হয়, জলযানে কর্মরত ভারপ্রাপ্ত মাস্টার অফিসার ও হুইল সুকানি দক্ষতার সাথে ফেরি পরিচালনা করলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো মর্মে প্রতীয়মান হয়। দায়িত্বপূর্ণ কর্মচারী হিসেবে ফেরিটি অত্যন্ত সাবধানতার সহিত পরিচালনা করা উচিত ছিল তাদের। পদ্মা সেতুর নিচে এ ধরণের দুর্ঘটনা কোনোমতে কাম্য নয়।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply