নাভারাস মুক্তির পরই নেটফ্লিক্স বয়কটের ডাক টুইটারে

|

ছবি: সংগৃহীত

আবারো বিপদের মুখে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’। কিছুদিন আগে নেটফ্লিক্সে মুক্তি পায় মণি রত্নমের পরিচালনায় ‘নাভারাস’ ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজের একটি পোস্টারে কোরআন শরীফকে অবমাননা করা হয়েছে বলে নেটিজেনদের একাংশ অভিযোগ তুলে সিরিজ বয়কটের ডাক দিয়েছে সামাজিক মাধ্যম টুইটারে।

৬ অগাস্ট মুক্তি পেয়েছে অ্যান্থলজি ওয়েব সিরিজ ‘নাভারাস’। নয়টি আলাদা আলাদা গল্প নিয়ে তৈরি এই সিরিজটিতে মানুষের চরিত্রের নয়টি দিক তুলে ধরা হয়েছে। এমনকি নয়টি ভিন্ন ভিন্ন গল্পের জন্য তৈরি করা হয়েছে ভিন্ন ভিন্ন পোস্টার।

এর মধ্যে সিরিজের একটি গল্পের নাম ছিল ‘ইনমাই’। এমনকি পোস্টারেও ব্যবহার করা হয়েছে ‘ইনমাই’ শব্দটি। অভিযোগ এই ‘ইনমাই’ শব্দটিকে ঘিরেই। অভিযোগ উঠেছে এই গল্পের নামকে ঘিরেই কোরআনের অবমাননা হয়েছে।

ইনমাই শব্দের অর্থ হল ভয়। ইনমাই গল্পটিতে অভিনয় করেছেন সিদ্ধার্থ এবং পার্বতী থিরুভতু। এছাড়াও বিজয় সেতুপতি, সূরিয়া, রেবতী, অশোক সেলভন, নাগা শৌর্য, প্রকাশ রাজের মতো নামী দক্ষিণী তারকারা অভিনয় করেছেন এই ওয়েব সিরিজে।

মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলে টুইটারে ‘নাভারাস’ সিরিজটি বয়কটের ডাক দেওয়া হয়েছে। সাথে ট্রেন্ড করেছে হ্যাশট্যাগ ‘ব্যান নেটফ্লিক্স’। মণি রত্নম ও এই সিরিজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিও করা হচ্ছে। এমনকি এক তামিল সংবাদমাধ্যম বিতর্কিত পোস্টারটি ছাপে। ওই সংবাদ মাধ্যমকেও বয়কটের ডাক দেওয়া হয়েছে।

ওয়েব সিরিজের প্রতি ক্ষোভ এই প্রথম নয়। এর আগেও একাধিক সিরিজের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে। ওয়েব সিরিজ এবং সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্ম বয়কটের ডাক উঠেছে একাধিক বার। বিশেষ করে ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার জন্য সাইফ আলি খানকে গ্রেফতারের দাবিও উঠেছিল।

এনএনআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply