অজিদের থেকে শিক্ষা নেয়নি নিউজিল্যান্ড!

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি বাংলাদেশ সফরে এসে লজ্জাজনক হার নিয়ে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। টাইগারদের বিপক্ষে বেসামাল অজিরা শেষ ম্যাচে অলআউট হয়েছে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিন্ম রানে।

এবার অজিদের দেখানো পথেই হাঁটছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সেপ্টেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশ সফরের জন্য এক ঝাঁক নতুন মুখ নিয়ে স্কোয়াড ঘোষণা করেছে দলটি। এমনকি বাংলাদেশের বিপক্ষে নেতৃত্বের ভার দেয়া টম ল্যাথামকে রাখা হয়নি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে। শুধু তাই নয়, বাংলাদেশ ও পাকিস্তান সফরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরো স্কোয়াডের কাউকেই রাখেনি তারা। যদিও ভারতের বিপক্ষে সিরিজে খেলবে বিশ্বকাপের পুরো স্কোয়াড।

আরও দেখুন>>> চমকে ভরা কিউদের বাংলাদেশ সফরের স্কোয়াড!

মিরপুরে অস্ট্রেলিয়ার একের পর এক ভরাডুবি দেখেও শিক্ষা নিতে পারেনি কিউইরা। যেখানে টি-টোয়েন্টিতে মোটামুটি অভিজ্ঞ দল নিয়েও নাকানিচুবানি খেয়েছে অজিরা সেখানে সম্পূর্ণ নতুন একটি দল পাঠিয়ে কতটুকু সফলতা পাবে তা আর বলার অপেক্ষা রাখে না।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ জানান দিয়েছেন ঘরের মাঠে সব সিরিজই জিততে চায় বাংলাদেশ। তিনি আরও জানান, র‍্যাঙ্কিং অনেক সময়ই প্রকাশ করতে পারে না যে নিজ দেশে আমরা কতোটা শক্তিশালী প্রতিপক্ষ। আমরা এই সিরিজে তা আবারও প্রমাণ করেছি।

এর আগে ২০১০ ও ২০১৩ সালে দু’দফায় বাংলাদেশে পূর্ণশক্তির দল নিয়ে এসেও হোয়াইটওয়াশ হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এখন দেখার অপেক্ষা এই দফায় তরুণ দল নিয়ে টাইগারদের থাবা থেকে নিজেদের কতটুকু রক্ষা করতে পারে নিউজিল্যান্ড। নাকি সিরিজ শেষে কন্ডিশনের দোহাই দিয়ে আঙ্গুল তুলে বিদায় নিবে!


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply