সাতক্ষীরার দুই সংসদ সদস্যের মাথার মূল্য কোটি টাকা, ফেসবুকে হুমকি দেয়া নিয়ে তোলপাড়

|

দুই সাংসদকে উদ্দেশ্য করে হুমকি দেয়া পোস্টের স্ক্রিনশট।

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার দুই সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম. রুহুল হক ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র মাথার মূল্য ১ কোটি টাকা ঘোষণা করে একটি ফেসবুক আইডি থেকে হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় সাতক্ষীরা জুড়ে শুরু হয়েছে তোলপাড়। এরই মধ্যে পুলিশ ওই আইডি চিহ্নিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। একই সাথে আইনগত ব্যবস্থা গ্রহণেরও প্রস্তুতি চলছে।

জানা গেছে, গত রোববার দুপুরে ‘আজরায়িল জান নেই’ নামক ফেসবুক আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম. রুহুল হক ও সাতক্ষীরা-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির ছবিসহ তাদের দুজনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করা হয়। পরে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার দিয়ে ‘কালিমা মা’ নামে নতুন একটি আইডি খুলে আবারও একই ভাবে হুমকি দেয়া হয়।

এদিকে, গতকাল সোমবার (৯ আগস্ট) বেলা ১১টায় জেলা আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখার জন্য পুলিশ সুপার ও সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

গতকাল সোমবার বেলা ১১ টায় জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়।

এ সময় পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান জানান, দু’দিন আগে খোলা ওই ফেসবুক আইডিটি সর্বোচ্চ গুরুত্ব সহকারে তদন্ত কাজ চলছে।

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য ডা. আ.ফ.ম. রুহুল হক বলেন, তিনি বিষয়টি পুলিশ সুপারকে অবহিত করেছেন। পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সাথে টেলিফোনে যোগাযোগ করা যায়নি।

পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাটি জানার পর তিনি অনুসন্ধানে নেমেছেন। ফেসবুক আইডিটি সদ্য খোলা বলে মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন, আমরা গুরুত্ব সহকারে বিষয়টি দেখছি। এরপর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply