পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা, আহত ৫

|

পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা, চিন্তিত নয় কর্তৃপক্ষ।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার সময় এবার পদ্মা সেতুর ১০নং পিলারে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’র ধাক্কা দেয়ার ঘটনা ঘটেছে।

আজ সোমবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬ টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে এ দূর্ঘটনা ঘটে।

এ ঘটনায় এক নারীসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এছাড়াও ফেরিতে থাকা একটি ট্রাক ছিটকে আরেকটি প্রাইভেট কারের উপর পড়লে গাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় ফেরিটি বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়াঘাটের অভিমুখে আসছিলো। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সেতু অতিক্রম করার সময় ১০নং পিলারে ধাক্কা লাগে। এ সময় ফেরিতে থাকা এক নারীসহ অন্তত ৫ জন যাত্রী আহত হন।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল এ তথ্য নিশ্চিত করে জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া আসার পথে ফেরিটি পিলারে ধাক্কা লাগে। শিমুলিয়া ২নং ঘাটে ফেরিটি নোঙরের পর যাত্রী ও যানবাহন নামানো হয়েছে।

মাওয়া নৌপুলিশ সূত্রে জানা যায়, পদ্মা সেতুর ১০ নং পিলারের সাথে ধাক্কা লেগে পিলারের দক্ষিণ-পশ্চিম কোন ও ফেরীর পিছনের অংশের ক্ষতি হয়েছে।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম টেলিফোনে যমুনা নিউজকে জানিয়েছেন, পদ্মা সেতুতে আবারও ফেরির ধাক্কা লাগার ঘটনায় সেতু কর্তৃপক্ষ চিন্তিত নয়; সেতুতে সামান্য আঁচড়ের মত ক্ষতি হয়েছে। নৌযান চলাচলে আরও সতর্ক না হলে সেতুর সঙ্গে ধাক্কা লেগে ফেরি ডুবে যাবার সম্ভাবনাও রয়েছে। তবে, সেতুর কোনো প্রকার ক্ষতি হবে না।

এদিকে, এর আগে গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে রোরো ফেরি শাহজালাল’র ধাক্কা লাগে। এতে ফেরিটির কমপক্ষে ২০ জন যাত্রী আহত হন। ঘটনার পরপরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়েছিলো।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply