নোয়াখালীতে অনুমোদন ছাড়া করোনার চিকিৎসা, ৩ হাসপাতালকে অর্থদণ্ড

|

ছবি: সংগৃহীত

নোয়াখালী প্রতিনিধি:

সরকারি অনুমোদন না থাকা স্বত্তেও বেআইনিভাবে প্রাইভেট হাসপাতালে করোনা রোগী ভর্তি ও চিকিৎসা প্রদানের অপরাধে নোয়াখালী জেলা শহর মাইজদীর ৩টি প্রাইভেট হাসপাতালকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল রোববার (৮ আগস্ট) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শামীম। উক্ত অভিযানে সহযোগীতা করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি দল ও সুধারাম মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরকারি নিষেধ অমান্য করে শহরের কয়েকটি হাসপাতালে করোনায় আক্রান্ত রোগী ভর্তি করা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে জেলা শহর মাইজদীর আমেরিকান স্পেশালাইজড ও মাদারল্যান্ড হাসপাতালে একজন করে করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়।

এছাড়াও ট্রাস্টওয়ান হাসপাতালে কোভিড ডেডিকেটেড হাসপাতালে রোগীকে রেফার করা স্বত্তেও ওই রোগীকে চিকিৎসা প্রদান করে এবং তাদের হাসপাতালে আরও একজন করোনা রোগী পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে আমেরিকান স্পেশালাইজড ও মাদারল্যান্ড হাসপাতালকে ১ লাখ ৫০ হাজার টাকা করে এবং ট্রাস্টওয়ান হাসপাতালকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শামীম জানান, সরকারি নিষেধ অমান্য করে যেসব প্রাইভেট হাসপাতালে অনুমোদন ছাড়া করোনা রোগী ভর্তি করবে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply