‘ইতিহাস লাপোর্তাকে মনে রাখবে মেসিকে ছাঁটাই করা সভাপতি হিসেবে’

|

লাপোর্তাকে কাঠগড়ায় তুলে পদত্যাগ করেছেন জমে ইয়োপিস। ছবি: বার্সা ইউনিভার্সাল ডটকম

মেসির বিদায়ের পর বার্সেলোনা থেকে পদত্যাগ করেছেন এস্পাই বার্সা কমিশনের সদস্য জমে ইয়োপিস। তার ধারণা রিয়াল মাদ্রিদের ইচ্ছে পূরণের জন্যই ছেড়ে দেয়া হয়েছে মেসিকে। ইতিহাস তাই লাপোর্তাকে মনে রাখবে মেসিকে ছাঁটাই করা সভাপতি হিসেবে।

বার্সেলোনা থেকে লিওনেল মেসির বিদায়ের পর নতুন দুটি গল্প লেখা হবে। এক, মেসির নতুন যাত্রা। দুই, মেসিবিহীন বার্সার নতুন যুগের সূচনা। বার্সেলোনার সভাপতি নির্বাচনের সময় হোয়ান লাপোর্তা বলেছিলেন, যেকোনো মূল্যে রাখা হবে মেসিকে। কিন্তু তিনি সে কথা রাখেনি। আর তাই বার্সেলোনা ছেড়েছেন ইয়োপিস।

লাপোর্তার উপর নাখোশ হয়ে খোলা চিঠিতে পদত্যাগ করেন এস্পাই বার্সা কমিশনের সদস্য ইয়োপিস। চিঠিতে তিনি লিখেছেন, লাপোর্তার এই সিদ্ধান্তে পিএসজির শক্তি বেড়ে গেছে। এর সাথে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার পথ হয়েছে সুগম। ফ্লোরেন্তিনো পেরেজের চাওয়াটাও প্রকারান্তরে এমনই। ইতিহাসের কাছে লাপোর্তার অবস্থান আর ইতিবাচক থাকবে না।

জমে ইয়োপিসের পদত্যাগের ঘটনায় বার্সা বোর্ডের আরও নানা সমস্যায় পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। কারণ, মেসির উপস্থিতিই বার্সা বোর্ডের অনেক সদস্যদের কাছে ছিল ক্লাব পরিচালনার মূল চালিকাশক্তি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply