স্পেনে ২০১৭ সালে ৫৪৬টি ইসলামবিদ্বেষী ঘটনার শিকার মুসলিমরা

|

Muslim residents walk past racial slurs painted on the walls of a mosque in the town of Saint-Etienne in central France. Photo credit: © Laurent Cipriani FILE - In this Monday Feb. 8, 2010 file photo, Muslim residents walk past racial slurs painted on the walls of a mosque in the town of Saint-Etienne, central France. Graffiti reads: "Muslims". (AP Photo/Laurent Cipriani, File)

স্পেনে বেড়েছে ইসলামবিদ্বেষী কার্যকলাপ। শুধু সরকারি হিসাবেই ২০১৭ সালে দেশটিতে ৫৪৬টি ইসলামবিদ্বেষী ঘটনার শিকার হয়েছে মুসলিমরা।

‘স্পেনে ইসলামভীতি- ২০১৭’ শীর্ষক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরে স্প্যানিশ সংগঠন ‘সিটিজেনস্ প্ল্যাটফর্ম অ্যাগেইনস্ট ইসলামোফোবিয়া’।

প্রতিবেদনে বলা হয়, ইসলামবিরোধী কার্যকলাপের শিকার ব্যক্তিদের ২১ শতাংশই নারী; বাদ পড়েনি শিশুরাও। বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও হামলা হয়েছে মসজিদ এবং মুসলিমদের বেশ কিছু ব্যবসায়িক ও সামাজিক সংগঠনের ওপরেও। অনলাইনসহ বিভিন্ন মাধ্যমে কট্টর ডানপন্থি রাজনৈতিক সংগঠনগুলোর মুসলিমবিরোধী প্রচারণাও চলছে অব্যাহতভাবে। এর আগে গেল বছর মুসলিমদের ওপর ৯৫০টি হামলার তথ্য প্রকাশ করে জার্মানি।









Leave a reply