হুয়ান গাম্পার ট্রফি জয় মেসিবিহীন বার্সেলোনার

|

গোলদাতা রিকি পুজকে ঘিরে পিকে, ডিমাইদের উল্লাস। ছবি: সংগৃহীত

মেসিবিহীন নতুন অধ্যায় শুরু করলো বার্সেলোনা। দলের প্রিয় তারকাকে বিদায় জানানোর রাতে তারা জিতেছে হুয়ান গাম্পার ট্রফি। ইতালিয়ান ক্লাব য়্যুভেন্টাসকে হারিয়েছে ৩-০ গোলে।

লিওনেল মেসি কাল ছেড়ে গেলেন বার্সেলোনা। তাকে ছাড়া বার্সাকে কীভাবে গ্রহণ করবে বিশ্বে ছড়িয়ে থাকা কোটি সমর্থকেরা, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রেস কনফারেন্সে লিও বলেছিলেন, এক সময় ঠিকই অভ্যাস হয়ে যাবে সবার। কিন্তু সেই এক সময় আসতে যে এখনো ঢের বাকি তা জানে সমর্থকেরা, কালও জেনেছে তা নতুন করে।

ম্যাচজুড়েই ন্যু ক্যাম্পে না থেকেও ছিলেন লিওনেল মেসি।
ছবি: সংগৃহীত

প্রিয় তারকাকে হারানোর শোক তখনও কাটিয়ে ওঠা হয়নি। একদিকে অশ্রুজলে ন্যু ক্যাম্প ছেড়েছেন লিওনেল মেসি। অন্যদিকে তার শূন্যতা ভুলে আবেগ ঝেড়ে মাঠে নেমেছিল টিম বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরুতেই দলকে লিড এনে দেন নতুন রিক্রুট মেমফিস ডিপাই।

এদিন ইতালিয়ান ক্লাবটির হয়ে মাঠে নেমে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। বিরতির পর তাকে আর মাঠে নামায়নি য়্যুভেন্টাস।

বিরতির পর দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ব্রাথওয়েট। প্রস্তুতি পর্বে এ নিয়ে ২য় গোলের দেখা পেলেন এই ডেনিশ ফরোয়ার্ড।

ইনজুরি টাইমে য়্যুভেন্টাসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি ফুটবলার রিকি পুজ। ডান প্রান্ত থেকে ওয়ান-টু করে বক্সের সামনে থেকে বাম পায়ের বাঁকানো শটে যেন লিওনেল মেসিকেই ফিরিয়ে এনেছিলেন তিনি ন্যু ক্যাম্পে। ৩-০ ব্যবধানের জয়ে হুয়ান গাম্পার ট্রফি ঘরে তুললো বার্সেলোনা।

প্রাক-মৌসুমে দারুণভাবেই প্রস্তুতি সম্পন্ন করলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ৫ ম্যাচের চারটিতেই জয় ক্লাবটির। আগামী ১৫ আগস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শুরু করবে বার্সেলোনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply