প্রেমিকের অন্য মেয়ের সাথে বিয়ে, তরুণীর আত্মহত্যা

|

ছবি: মমতা মিতু ও রাজু মিয়া।

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়িতে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অন্যত্র বিয়ে করায় মমতা মিতু নামের এক শিক্ষার্থী আত্মহত্যার করেছেন। উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী গ্রামে এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী
এলাকার দলিল লেখক মকু মিয়ার অনার্স পড়ুয়া ছেলে রাজু মিয়ার সাথে প্রেমের সম্পর্ক ছিল মিতুর। গত ৩০ জুলাই দুজনকে এক ঘরে পেয়ে মিতুর পরিবারের লোকজন রাজুকে আটক করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ছেলেকে থানায় নিয়ে যায়। থানায় রাজুর পরিবার কিশোরীর সাথে বিয়ের প্রতিশ্রুতি দিলে মিতুর পরিবার কোনো মামলা করেনি। তবে পুলিশ এ ঘটনায় সন্দেহজনক আটক মামলা করে। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়। পরে
জামিনে বেরিয়ে এসে মিতুকে বিয়ে করার কথা থাকলেও গত শনিবার অন্যত্র বিয়ে করেন রাজু। রোববার খবর পেয়ে বিকেলে ঘরের ভেতর গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে ওই কিশোরী।

মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো- আমি মমতা মিতু। আমি রাজুকে খুব ভালোবাসি। রাজুর জন্য আমি আত্মহত্যা করলাম। কারণ আমি ও রাজু দুজনই দুজনকে খুব ভালোবাসতাম। কিন্তু রাজুর মা-বাবা আমাদের সম্পর্কটা মানতে চান না। তাই রাজুর বিয়ে দিয়েছে। আজ ওর বৌ-ভাত, আমি এটা মানতে পারছি না। তাই আমি এই পৃথিবী ছাড়লাম। কিন্তু এই শাস্তি আমি একাই ভোগ করছি না। আমি চাই আমাদের এই সম্পর্কটার মাঝে যারা বাধা ছিল, তারা আইনি শাস্তি পাবে।

মিতুর খালা রুজিনা আক্তার ও মামা মমিনুল ইসলাম জানান, রাজুর সাথে মিতুর প্রেমের সম্পর্ক এলাকার সবাই জানে। এমনকি থানা পুলিশও জানে। রাজু গত ৩০ জুলাই আমার ভাগ্নির সাথে দেখা করতে আসে, এ সময় তারা একসাথে ছিল। তখন তাকে আটক করা হয়। পরে পুলিশ এসে রাজুকে থানায় নিয়ে যায়। জামিনে এসে মিতুকে বিয়ে না করেই গতকাল গোপনে অন্য মেয়েকে বিয়ে করেছে প্রতারক রাজু। রাজুর বিয়ের কথা শুনে আজ আমার ভাগ্নি আত্মহত্যা করেছে। আমরা প্রতারক রাজুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) সারওয়ার পারভেজ বলেন, সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে
কিশোরীর মরদেহ থানায় নিয়ে আসা হয়েছে। যে চিরকুট পাওয়া গেছে সেটা এক্সপার্ট দিয়ে পরীক্ষা করার পর নিশ্চিত হওয়া যাবে এটা তারই লেখা কিনা।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply