ছুটি পাচ্ছেন টি-২০ দলের খেলোয়াড়রা, চুক্তি বাড়ছে অ্যাশওয়েল প্রিন্সের

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সিরিজ শেষে টি-২০ ক্রিকেটাররা ছুটি পেলেও, ক্যাম্প শুরু হবে ওয়ানডে আর টেস্ট দলের ক্রিকেটারদের নিয়ে। আর নিউজিল্যান্ড সিরিজের জন্য ক্রিকেটাররা আবারও বায়ো বাবলে ফিরবেন ২২ আগস্ট। ছোট বিরতি হলেও ক্রিকেটারদের অবসাদ দূর করতে কাজে দেবে এই ছুটি, বিশ্বাস আকরাম খানের। এদিকে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে বিসিবি।

ঢাকা লিগ থেকে চলছে ক্রিকেটারদের বায়ো বাবল। সেখানে হোটেলে একপ্রকার বন্দি জীবন কাটাতে হচ্ছে তাদের। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে মঙ্গলবার (১০ আগস্ট) থেকে ছুটি পাচ্ছেন সাকিব-রিয়াদরা। ২৪ আগস্ট আসবে নিউজিল্যান্ড, পাঁচ ম্যাচের সিরিজের আগে আপাতত হোটেল থেকে মুক্ত জীবনে ফিরতে পারবেন ক্রিকেটাররা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, যারা টি-২০ স্কোয়াডে ছিল তাদের সবাইকে আমরা ছুটি দিয়েছি। কোচরা বিদেশে ফিরতে না পারলেও তারা ফ্রি হয়ে যাবেন। আগস্ট ১১ থেকে ১৪ তারিখ পর্যন্ত ওয়ানডে ও টেস্ট স্কোয়াডের খেলোয়াড়দের অপশনাল প্র্যাকটিসের সুযোগ দিয়েছি।

আসন্ন সিরিজ ঘিরে পরিকল্পনার কথা জানালেন আকরাম খান।

টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে আপাতত টি-২০ ম্যাচই বেশি খেলছে টাইগাররা। স্থগিত হয়েছে ইংল্যান্ডের সাথে ওয়ানডেও। তাই তো অলস সময় কাটাচ্ছেন মমিনুল হকের মত টেস্ট ক্রিকেটাররা। সেজন্য বোর্ড নিয়েছে ভিন্ন পরিকল্পনা।

আকরাম খান জানান, হাই পারফরমেন্স স্কোয়াড ইতোমধ্যে চট্টগ্রামে আছে। ২৫-২৬ তারিখের দিকে টেস্ট দল সেখানে গিয়ে হাই পারফরমেন্স স্কোয়াডের সাথে ৩টি ওয়ানডে আর ২টি চার দিনের ম্যাচ খেলবে।

এদিকে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করায় অখুশি ছিলেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। তাই লম্বা সময়ের জন্য অন্তত ১ বছরের চুক্তি করছে বিসিবি। প্রিন্স থাকবেন নিউজিল্যান্ড সিরিজ থেকেই।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply