সুন্দরগঞ্জে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ প্রার্থীর জরিমানা

|

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী আফরুজা বারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ ফেব্রুয়ারী) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামে আফরুজা বারী তার নিজ বাড়িতে লোক সমাগম ও খাবার বিতরণের অভিযোগে এ জরিমানা করা হয়।

উপ-নির্বাচনে মোবাইল কোর্ট পরিচালনার দায়িত্বে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ শফিকুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, আওয়ামী লীগের প্রার্থী আফরুজা বারী তার নিজ বাড়িতে ভোটারদের খাওয়ানো ও তাদের মাঝে খাবার প্যাকেট বিতরণের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে তার বাড়িতে গিয়ে লোকসমাগম দেখতে পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আফরুজা বারীর ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে পরবর্তীতে এ ধরণের কোন কর্মকাণ্ড যেন না হয় সে বিষয়ে তাকে সর্তক করা হয়েছে।

এর আগে, আফরুজা বারী বিরুদ্ধে প্রচার-প্রচারণায় আচরণবিধি ও অনৈতিক প্রভাব নিয়ে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী রিটানিং কর্মকর্তার বরাবরে পরপর তিনবার লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে রিটানিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন গত ২৪ ফেব্রুয়ারী আফরুজা বারীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। পরে আফরুজা বারী নোটিশের জবাবও দিয়েছিলেন।









Leave a reply