‘এটাই আমার বাড়ি, এখানেই আমি ফিরবো’

|

শেষবারের মতো ন্যু ক্যাম্পকে বিদায় বলে দিলেন লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

বার্সেলোনা ছেড়ে গেলেও এখানেই আবার ফিরবেন, এমনটাই বলে ন্যু ক্যাম্পকে বিদায় জানালেন ক্লাবটির ইতিহাসে সেরা খেলোয়াড় লিওনেল মেসি। যেকোনো মূল্যে বার্সায়ই থেকে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু লা লিগার ফেয়ার প্লে সম্পর্কিত কিছু নিয়মের কারণে তা আর সম্ভব হলো না আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকরের।

বিদায়ী প্রেস কনফারেন্সে মেসি বলেন, আমার পরিবার এবং আমি নিশ্চিত ছিলাম যে আমরা এখানে, আমাদের বাড়িতেই থাকব। আমরা ভেবেছিলাম আমরা বার্সেলোনায় থাকব। কিন্তু ১৩ বছর বয়সে এখানে আসার ২১ বছর পর আমাকে চলে যেতে হচ্ছে। কিন্তু বার্সেলোনা আমার ঠিকানা। এখানেই আমার বাড়ি। আমার সন্তানদের আমি কথা দিয়েছি, এখানেই ফিরে আসবো আমি।

মেসি বলেছেন, করোনা মহামারির কারণে দর্শকদের সামনে নিয়ে খেলা হয়নি অনেকদিন। বিদায় মুহূর্তেও তাদের পেলাম না। এভাবে আমি বিদায় নিতে চাইনি।

সাংবাদিক যখন প্রশ্ন করেন, মেসিবিহীন বার্সাকে কীভাবে গ্রহণ করবে সমর্থকেরা, এর জবাবে মেসি বলেন, অভ্যাস হয়ে যাবে সবারই। তবে নিঃসন্দেহে বার্সায় ফিরে আসবো আমি। বার্সার সমর্থকেরা আমাকে সব সময়ই পাবে। খেলার পাশাপাশি সম্মান ও মানবতাকে গুরুত্ব দিয়েছি সব সময়। আমি চাই, সমর্থকেরা আমার খেলার সাথে এই ব্যাপারটাকেও মনে রাখুক।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply