সুদের টাকা দিতে না পারায় দিনমজুরকে শিকল দিয়ে বেঁধে রাখলো চাচাতো ভাই

|

শিকল দিয়ে বেঁধে রাখা দিনমজুর শামছু মিয়া।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণায় সুদের টাকা দিতে না পারায় খুঁটির সাথে বেঁধে রাখা অবস্থায় দিনমজুর শামছু মিয়াকে (৪৫) উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় ওই দিনমজুরের দুই চাচাতো ভাই পাওনাদার মো. হানিফ (৩০) ও তার ছোট ভাই মো. আল আমিনকে (২৭) গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

শনিবার (৭ আগস্ট) রাতে নেত্রকোণা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের ঝাউশি গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, বছর খানেক আগে নেত্রকোণা সদরের ঝাউশি গ্রামের হানিফ ও আল আমিন তাদের চাচাতো ভাই দিনমজুর শামছু মিয়াকে সুদে ২০ হাজার টাকা ধার দেন। পরবর্তীতে পাওনা টাকা দিতে না পারায় শনিবার রাতে শামছু মিয়াকে একটি খুঁটির সাথে শিকল দিয়ে বেঁধে রাখেন। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসী প্রথমে নির্যাতনের শিকার শামছুকে ছাড়িয়ে নিতে চেষ্টা করেন। কিন্তু তাতে প্রতিপক্ষের লোকজন বাধা দিলে তারা বিষয়টি পুলিশকে অবগত করে। পরে পুলিশ গিয়ে ওই দিনমজুরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এই ঘটনায় রবিবার (৮ আগস্ট) সকালে শামছু মিয়া বাদী হয়ে নেত্রকোণা মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ পাওনাদার দুই জনকে আটক করে আদালতে পাঠায়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে নেত্রকোণা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে। আমরা সংশ্লিষ্ট ধারায় মামলা নিয়ে ঘটনায় জড়িত দুই ভাইকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছি।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply