এটাই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময়: মেসি

|

ফুটবল ক্লাব বার্সেলোনা ছেড়ে চলে যেতে হচ্ছে লিওনেল মেসিকে। এই সময়টাকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময় হিসেবে অভিহিত করেছেন সর্বকালের অন্যতম সেরা এবং বার্সার ইতিহাসে অবিসংবাদিতভাবে সেরা এই খেলোয়াড়। ন্যু ক্যাম্পে বিদায়ী প্রেস কনফারেন্সে এমনটাই বলেছেন কান্নায় ভেঙে পড়া মেসি।

ওয়ান ক্লাব প্লেয়ার হিসেবে আর থাকতে পারলেন না লিওনেল মেসি। পারলেন না রায়ান গিগস, পল স্কোলস বা ফ্রান্সেস্কো টট্টিদের মতো এক ক্লাবেই ক্যারিয়ার শেষ করতে। মেসির এই ইচ্ছা পূরণ হলো না লা লিগার নিয়ম কানুন ও ঋণে জর্জরিত বার্সেলোনার ভগ্ন দশার কারণে।

গত মৌসুমে যখন ক্লাব ছাড়তে চেয়েছিলেন তখন পারেননি আর এবার যখন বার্সায় থেকে যেতে চাচ্ছেন, তখনই চলে যেতে হচ্ছে তাকে, বললেন মেসি।

ব্যুরোফ্যাক্স ঘটনার পর মেসিকে দলে ভেড়ানোর জন্য মুখিয়ে ছিল ইউরোপের ৮-৯ টি ক্লাব। কিন্তু পেপ গার্দিওলার ম্যান সিটি থেকে শুরু করে ইন্টার মিলান, পিএসজি, লিভারপুল এবং আরও কয়েকটি জায়ান্ট ক্লাবের হাতছানি উপেক্ষা করে রয়ে গিয়েছিলেন নিজের নামকে ক্লাবের সমার্থক বানিয়ে ফেলা পুরোনো ঠিকানাতেই। কিন্তু এখন যে সময়টায় ট্রান্সফার সিজনের অনেকটাই চলে গিয়েছে এবং ক্লাবগুলোও নিজেদের গুছিয়ে ফেলেছে অনেকটাই, তখন মেসিকে অনিশ্চয়তায় ঠেলে দিয়ে বার্সা হয়তো তাদের ‘মেস কিউ এন ক্লাব’ বা মোর দ্যান আ ক্লাব শ্লোগানকেই ফেলে দিলো প্রশ্নের মুখে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply