কুমিল্লায় মসজিদের বারান্দায় টিকটক ভিডিও বানানো সেই যুবক গ্রেফতার

|

গ্রেফতারকৃত টিকটক ভিডিও নির্মাতা ইয়াছিন।

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় মসজিদের বারান্দায় টিকটিক ভিডিও বানিয়ে আলোচনায় আসা যুবক ইয়াছিনকে (২০) গ্ৰেফতার করেছে পুলিশ। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (৮ আগস্ট) কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভিংলাবাড়ী গ্রামের নিজ বাড়ি থেকে ইয়াছিনকে গ্ৰেফতার করে পুলিশ। তাকে গ্ৰেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ।

কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে রোববার সকালে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান, গত ২৭ জুলাই কুমিল্লার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি মডেল মসজিদ ও ইসলামী সেন্টারের বারান্দায় টিকটক ভিডিও নির্মাণ করে ইয়াছিন ও তার সহযোগীরা। ওই ভিডিও ডিডব্লিউ ইয়াছিন ও @ইয়ামিয়া০০৮ নামের দুইটি লাইকি আইডি থেকে আপলোড করা হয়। যা অল্প সময়ের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পুলিশ সুপার আরও জানান, মসজিদের বারান্দায় ভিডিও দেখে সাধারণ মুসল্লিদের মধ্যে অসন্তোষ তৈরি হয়। মসজিদের পবিত্রতা নষ্ট হওয়া নিয়ে মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া জন্ম নেয়। বিষয়টি পুলিশের নজরে আসলে মসজিদের বারান্দায় টিকটক ভিডিও করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে ভিডিও নির্মাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে অভিযান চালায় পুলিশ। পরে রোববার দিবাগত রাতে টিকটক নির্মাতা ইয়াছিনের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্ৰেফতারের পর ইয়াছিন মসজিদের বারান্দায় টিকটক ভিডিও নির্মাণের বিষয়টি স্বীকার করেছে বলে জানান পুলিশ সুপার। ইয়াছিন ও তার সহযোগীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও জানান এই কর্মকর্তা।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply