সাকিবের ওভারে ৫ ছক্কা হাঁকানো নিয়ে যা বললেন ক্রিস্টিয়ান

|

সাকিবের বলে ড্যান ক্রিশ্চিয়ানের অ্যাকশন।

বাংলাদেশের বিপক্ষে প্রথম তিন ম্যাচে অস্ট্রেলিয়ার ছক্কা মাত্র ৭টি, অথচ চতুর্থ ম্যাচে সাকিবের এক ওভারেই অজিরা ছক্কা হাঁকিয়েছে ৫টি। সাকিব একেরপর এক বল করে যাচ্ছে আর ক্রিস্টিয়ান সেই বল ছুঁড়ে ফেলছে মাঠের বাহিরে। হঠাৎ সাকিবের ওপর এমন আক্রমণের কারণ কী? ম্যাচ শেষে জানালেন অজি ক্রিকেটার ড্যান ক্রিস্টিয়ান।

ড্যান ক্রিস্টিয়ান জানান, সাকিবকে আলাদা করে আক্রমণ করার কোনো পরিকল্পনা ছিল না। পরবর্তী ব্যাটসম্যানদের কাজ সহজ করার জন্যই এমন বেধড়ক পিটিয়েছেন তিনি।

ক্রিস্টিয়ান আরও জানান, সাকিবের ওই ওভারটিতে ভাগ্য তার পাশে ছিল। ভাগ্য ভালো ছিল বলেই কয়েকটা বল ব্যাটের মাঝে লেগে গেছে। এবং এটিই পাওয়ারপ্লেতে ব্যাটিং করার বড় সুবিধা। কারণ তখন বৃত্তের বাইরে মাত্র দু’জন ফিল্ডার থাকে

সাকিবের এক ওভারে ৫ ছক্কা হজম করার বিষয়ে প্রতিক্রিয়ায় যা বললেন তার স্ত্রী শিশির।

এছাড়া, ক্রিস্টিয়ান কথা বলেছেন কন্ডিশন নিয়েও। ক্যারিয়ারে এমন কঠিন কন্ডিশন আর কখনোই দেখেননি তিনি। জানান, যত কঠিন কন্ডিশনে খেলেছি তার মাঝে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য সবার ওপরেই থাকবে। এখানে ১২০ রান করা আর অন্যান্য কন্ডিশনে ১৯০ করার মাঝে পার্থক্য দেখেন না তিনি। এই অজি খেলোয়াড়ের ভাষায়, এই পিচে বল থেমে থেমে আসে, হঠাৎ টার্ন করে। পাশাপাশি মিরপুরের বিশাল মাঠ। একেবারেই অন্যরকম ক্রিকেট।

তবে কন্ডিশন কঠিন হলেও মিরপুরের খেলাগুলো রোমাঞ্চকর লাগছে তার কাছে। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটের আসল উদ্দেশ্যর সাথে এই কন্ডিশন মানানসই না বলা অভিমত দিয়েছেন সাকিবকে তুলোধোনা করা এই অজি।

ম্যাচ শেষে অন্য সবার মতো অজিদের অধিনায়ক ম্যাথু ওয়েডও প্রশংসা করেছেন ক্রিস্টিয়ানের বিধ্বংসী সেই ব্যাটিংয়ের। তার কাছে পুরো ম্যাচের পার্থক্য গড়ে দেয়া মুহূর্ত ছিল সাকিবের সেই ওভারটি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply