কষ্টার্জিত জয়ে হোয়াইটওয়াশ এড়ালো অজিরা

|

আবারও অসাধারণ বোলিং করেছেন মোস্তাফিজ, কিন্তু এড়াতে পারেননি টাইগারদের পরাজয়।

চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে অস্ট্রেলিয়া। ড্যান ক্রিশ্চিয়ানের ঝড়ো ব্যাটিংয়ের পর অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগারের গুরুত্বপূর্ণ ২৭ রানে ভর করে এক ওভার হাতে রেখে ম্যাচ জয় করেছে অজিরা। পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

ব্যাটারদের ব্যর্থতায় টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে মাত্র ১০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। অর্থাৎ, ম্যাচ জয়ের জন্য প্রয়োজনীয় সবটুকু কাজই করতে হতো বোলারদের। মোস্তাফিজের নেতৃত্বে সে কাজের অনেকটাই সম্পন্ন করেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের প্রধান ভরসা মিচেল মার্শকে যখন ফিরিয়ে দেন মেহেদী হাসান, অজিরা তখন ৬৫ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে। কিন্তু ইনিংসের হাল ধরেন অ্যাস্টন অ্যাগার।

যে ম্যাচে প্রতিটি রানই মহাগুরুত্বপূর্ণ, সেখানে সাকিব আল হাসান ছিলেন আজ অনেকটাই খরুচে। ৪ ওভারে ৫০ রান দেন তিনি। এছাড়া সাকিবের এক ওভারেই ড্যান ক্রিশ্চিয়ান তোলেন ৩০ রান।

বাংলাদেশকে ম্যাচে টিকিয়ে রেখেছিলেন ম্যাজিকম্যান মোস্তাফিজুর রহমান। ৪ ওভার বল করে আগের ম্যাচের মতোই মাত্র ৯ রান দেন তিনি। এর সাথে অ্যালেক্স কেরি এবং ড্যান ক্রিশ্চিয়ানের উইকেটও নেন দ্য ফিজ। কিন্তু স্কোরবোর্ডে টাইগারদের সংগ্রহ এতোই কম ছিল যে, বোলারদের দারুণ পারফরমেন্সের পরও অজিদের হোয়াইটওয়াশের স্বপ্ন পূরণ করতে পারলো না বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply