ড. জাফর ইকবালের ওপর কে এই হামলাকারী?

|

হত্যার চেষ্টা করা হয়েছে শিক্ষাবিদ ডক্টর মুহম্মদ জাফর ইকবালকে। দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে তিনি এখন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স বিভাগের এক অনুষ্ঠানের পুরস্কার বিতরণীতে ছিলেন জাফর ইকবাল। হঠাৎ এক যুবক পেছন থেকে এসে তার মাথায় ছুরি দিয়ে আঘাত করে। সাথে সাথে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে নিয়ে যান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

চিকিৎসকরা জানান, মাথায় আঘাত হলেও ড. জাফর ইকবালের অবস্থা আপাতত শঙ্কামুক্ত। অন্যদিকে হামলাকারি যুবককেও হাতেনাতে ধরে ফেলে শিক্ষার্থীরা। তাকে গণপিটুনি দিয়ে সোপর্দ করা হয়েছে পুলিশের কাছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, হামলাকারি বহিরাগত। হামলা চালানোর পর পরই এক যুবক মোটরসাইকেলে চড়ে দ্রুত ক্যাম্পাস ত্যাগ করে বলেও জানায় তারা। এদিকে এ ন্যাক্কারজনক ঘটনায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত চিকিৎসার জন্য রাতেই ড. জাফর ইকবাল’কে ঢাকায় সিএমএইচ-এ আনা হবে।

ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। চিকিৎসাধীন মুহম্মদ জাফর ইকবালের তিনি নিয়মিত খোঁজ খবর রাখছেন।









Leave a reply