অস্ট্রেলিয়াকে ১২৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ

|

অস্ট্রেলিয়ার সাথে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয়ার ম্যাচে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১২৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে এই স্কোর দাঁড় করায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

খেলার শুরুতে মাত্র তিন রানে দলের দুই ওপেনার সৌম্য এবং নাঈমকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে সেই চাপ সামলে নেন সাকিব আল হাসান এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দুইজন মিলে ৪৪ রানের জুটি গড়ে চাপ সামাল দেন। তবে দলীয় ৪৭ রানে দারুণ খেলতে থাকা সাকিব অ্যাডাম জাম্পার বলে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান।

সাকিব ফিরে গেলেও চাপ বাড়তে দেননি ক্রিজে নামা আফিফ। স্বভাবগত আত্মবিশ্বাসী মনোভাব নিয়ে খেলতে থাকেন তিনি। তবে দুর্ভাগ্যজনকভাবে ১৩ বলে ১৯ রান করে রানআউট হয়ে ফিরে যান তিনি। এরপর দ্রুত শামীম ও সোহানের বিদায়ে আবারও চাপে পড়ে বাংলাদেশ।

তবে শুরু থেকেই দলের হাল ধরে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মেহেদিকে সাথে নিয়ে ধীরে ধীরে ইনিংস এগিয়ে নিতে থাকেন তিনি। তুলে নেন তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম ফিফটি।

কিন্তু ইনিংসের শেষ ওভারে আসে ন্যাথান এলিস ঝড়। মাহমুদউল্লাহকে হাফ সেঞ্চুরির পরপরই ফিরিয়ে দেন তিনি। এরপর টানা দুই বলে মোস্তাফিজ এবং মেহেদিকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে অভিষেকেই হ্যাটট্রিক করেন ন্যাথান এলিস।

শেষ পর্যন্ত ২০ ওভারে ১২৭ রানে থামে বাংলাদেশের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে দুইটি করে উইকেট নেন জশ হ্যাজেলউইড এবং অ্যাডাম জাম্পা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply