পতিসরে রবীন্দ্র গবষেণা ইন্সটটিউিটের একাডেমিক ভবনের ফলক উন্মোচন

|

 স্টাফ প্রতিবেদক, নওগাঁ:

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নিজস্ব জমিদারী নওগাঁর পতিসরে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক রবীন্দ্র গবেষণা ইন্সটিটিউটের একাডেমিক ভবনের ফলক উন্মোচন করা হয়েছে। আজ দুপুরে পতিসর রবীন্দ্রনাথ কাচারী বাড়ি সংলগ্ন রবীন্দ্র গবেষণা ইন্সটিটিউট চত্বরে নতুন ভবনের ফলক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের উপচার্য ড. এম আব্দুস সোবহান। এতে সভাপতিত্ব করেন রবীন্দ্র গবেষণা উন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও স্থানীয় এমপি মো: ইসরাফিল আলম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন- রবীন্দ্র গবেষক অধ্যাপক ফজলুল হক, মুক্তিযোদ্ধা প্রফসের ড. আলী রেজা প্রমূখ।

অনুষ্ঠানে আলোচকরা বলেন- পতিসর বিশ্বকবির নিজস্ব জমিদারী। সেই কারণেই কবির মধুর স্মৃতিগুলো এখানে বিস্তৃত। তাই রবীন্দ্রনাথের মূল্যবান সৃষ্টিকর্মকে বুঝতে ও জানতে প্রত্যেককেই পতিসরে আসতে হবে। আন্তর্জাতিক রবীন্দ্র গবষেণা ইন্সটিটিউটটি কবির ভক্ত-অনুরাগী ও গবেষকদের কাছে একটি বড় সহায়ক হিসেবে কাজ করবে।

আলোচনা সভার আগে ১০ তলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন অতিথিবৃন্দ। নতুন ভবনটির নামকরণ করা হয় রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের উপচার্য ড. এম আব্দুস সোবহানের নামে। অনুষ্ঠানে কবি সাহিত্যিক, শিক্ষাবিদ, সাংবাদিক, গবেষক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।









Leave a reply