ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ

|

ইসরায়েলের সীমান্তবর্তী এলাকায় রকেট হামলা হিজবুল্লাহ'র।

টানা দ্বিতীয় দিনের মত দক্ষিণ লেবাননে ইসরায়েলের বিমান হামলার জবাবে দেশটির সীমান্তবর্তী এলাকায় রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

আল জাজিরা সুত্রে জানা গেছে, আজ শুক্রবার (৬ আগস্ট) দুপুরে প্রায় ডজনখানেক রকেট ছোঁড়া হয়েছে ইহুদি রাষ্ট্র ইসরায়েলের উদ্দেশ্যে, বলে তাদের ওয়েবসাইটে নিশ্চিত করেছে হিজবুল্লাহ।

ইরানের মদদপুষ্ট লেবাননের শিয়া মতাদর্শী ও সশস্ত্র বিদ্রোহী গ্রুপ হিজবুল্লাহ’র দাবি, ইসরায়েল গত দুইদিন লেবাননে নির্বিচারে বিমান হামলা চালিয়েছে। তারই জবাবস্বরূপ এই রকেট হামলা চালানো হয়।

ইসরায়েলের সীমান্তরক্ষী বাহিনীর একটি টুইটের মাধ্যমে জানিয়েছে, লেবানন থেকে ১০ টি রকেট ছোঁড়া হয়েছে দেশটির বিতর্কিত সীমান্তবর্তী হারডোভ এলাকার উদ্দেশ্যে। বেশীরভাগ রকেটই আকাশে ধ্বংস করা হয়েছে আয়রন ডোমের সাহায্যে। এই হামলার জবাবে হিজবুল্লাহ নিয়ন্ত্রিত এলাকার উদ্দেশ্যে গোলাবর্ষণ করেছে ইসরায়েলের বিমান বাহিনী।

এদিকে ইসরায়েল এই ঘটনার দায় ইরানের ওপর চাপানোর চেষ্টা করায় কড়া জবাব দিয়েছে ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, আমরা ভিন্ন দুটি দেশের অভ্যন্তরীন ব্যাপারে কোনোভাবেই সম্পৃক্ত নই। নিজস্ব ভূখন্ডে হামলার জবাবে কেউ পাল্টা আক্রমণ চালাতেই পারে, তবে আমরা এ ব্যাপারে কিছু জানিনা। আর কেউ যদি আমাদেরকে সম্পৃক্ত করার চেষ্টা করে তাহলে কড়া জবাব দেয়া হবে, এই জবাব নিশ্চয়ই তাদের পছন্দ হবেনা।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply