আমাদের নীতি ব্যবসা বান্ধব, জুলুম করা হবে না : এনবিআর চেয়ারম্যান

|

গোপালগঞ্জ প্রতিনিধি

জাতীয় রাজস্ব বোর্ডের নব-নিযুক্ত চেয়ারমান মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, ব্যবসায়ীদের সাথে সু-সম্পর্ক বজায় রেখে এগিয়ে যেতে হবে। আমাদের নীতি এমন হবে যেটি ব্যবসা বান্ধব, একই সাথে রাজস্ব বাড়াবে। আমরা এমন কোন কাজ করব না যার মাধ্যমে রাজস্ব কমে যেতে পারে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের দেশের উন্নয়নের জন্য আমাদের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের প্রচেষ্টাই সবচেয়ে বেশি প্রয়োজন, কারণ বাজেটের আকার বাড়ছে। যেসব ক্ষেত্রে শুল্ক ও ট্যাক্স ফাঁকি প্রবণতা দেখা যায়, সেগুলি আদায়ের প্রচেষ্টা থাকবে। আসন্ন বাজেটে এমন ধরণের ব্যবসা বান্ধব পরিকল্পনা দেওয়ার চেষ্টা করব যা ব্যবসায়ীদের উপর জুলুমের চেষ্টা হবে না।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় রাজস্ব বোর্ডের সদস্য এস এম আশফাক হুসেন, সদস্য জিয়া উদ্দিন মাহমুদ, মিস শাহনাজ পারভীন, কর অঞ্চল-৩ এর কমিশনার বেগম নাহার ফেরদৌসীসহ বিভিন্ন কর অঞ্চলের কমিশনার ও উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

#মোজাম্মেল হোসেন মুন্না, ০৩.০৩.২০১৮

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply