শেষ মুহূর্তের নাটকীয়তা, বার্সায় থাকছেন না মেসি

|

বার্সা ছাড়ছেন মেসি

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। বার্সেলোনা তাদের অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে, ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি আর থাকছেন না বার্সায়।

বিবৃতিতে বলা হয়েছে, বার্সা ও মেসি দুই পক্ষই চুক্তি সম্পাদনের ব্যাপারে তাদের ইচ্ছার কথা প্রকাশ করলেও আর্থিক ও কাঠামোগত কিছু প্রতিবন্ধকতার কারণে তা আর সম্ভব হচ্ছে না।

স্প্যানিশ দৈনিক মার্কা বলছে, মেসির বার্সেলোনায় থাকাটা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। ক্রীড়াখাতে বিনিয়োগকারী প্রতিষ্ঠান সিভিসিকে নিয়ে লা লিগা যে প্রস্তাব দিয়েছে বার্সেলোনাকে, তা বার্সেলোনার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। এ বাস্তবতায় ভবিষ্যতে সুপার লিগ হওয়াও রীতিমতো অসম্ভব হয়ে পড়বে।

যুক্তরাষ্ট্রভিত্তিক লগ্নিকারক প্রতিষ্ঠান সিভিসির সঙ্গে লা লিগার চুক্তির ফলে বার্সেলোনা পেতে পারত ২৭ কোটি ইউরোর মতো অর্থ। কিন্তু সেক্ষেত্রে ভবিষ্যতে সুপার লিগ আয়োজনের ভাবনা থেকে সরে আসতে হবে তাদের।

মার্কা আরও জানিয়েছে, লা লিগার এমন শর্তই মূলত বার্সেলোনাকে ঝামেলায় ফেলে দিয়েছে। মেসি না সুপার লিগ- এমন এক কঠিন পরিস্থিতিতে পড়েছে তারা। সুপার লিগের কথা ভেবে সিভিসির সঙ্গে সে চুক্তি নাকচ করলে বড় অঙ্কের অর্থ থেকে বঞ্চিত হবে বার্সা। এ অবস্থায় মেসিকে দলে রাখলে আর্থিক চাপ আরও বেড়ে যাবে তাদের।

ক্লাবের সাফল্যের পেছনে বার্সা ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড়ের অবদানকে বার্সেলোনা গভীরভাবে মূল্যায়ন করে মেসির ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ারের সর্বাঙ্গীন উন্নতি ও সফলতা কামনা করেছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply