বিশ্বে করোনার তাণ্ডবে শনাক্ত ছাড়ালো ২০ কোটি

|

ছবি: সংগৃহীত

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণের গতি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৪২ লাখ ৬৯ হাজার ৬৭৭ জন।

এদিকে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১০ হাজারের কাছাকাছি প্রাণহানি। একদিনে নতুন সংক্রমিত শনাক্তের সংখ্যা ৬ লাখ ৭১ হাজারের ওপর। বিশ্বজুড়ে ২০ কোটি ৯ লাখ ছাড়িয়েছে করোনা সংক্রমিতের সংখ্যা।

দৈনিক মৃত্যুতে এখনও শীর্ষে ইন্দোনেশিয়া। প্রাণ গেছে ১ হাজার ৭৪৭ জনের। ৩৫ হাজার ৮শ’য়ের বেশি মানুষের দেহে মিলেছে ভাইরাস। ১ হাজার ১১৮ জনের মৃত্যু আর ৪০ হাজারের বেশি সংক্রমিত ধরা পড়েছে ব্রাজিলে। রাশিয়ায় মারা গেছে প্রায় ৮শ’ জন।

যুক্তরাষ্ট্রে আরও বেড়েছে করোনার প্রকোপ। বুধবার ৬২৮ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখের ওপর। এদিন ভারতে মৃত্যু হয়েছে ৫৩২ জনের। ৪৩ হাজারের কাছাকাছি আক্রান্ত শনাক্ত হয়েছে।

এনএনআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply