মোস্তাফিজের জবাব জানা ছিল না অজিদের

|

জশ ফিলিপেকে বোকা বানিয়ে বোল্ড করেন মোস্তাফিজ।

মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেয়া ২৩ রানে ৩ উইকেট ২০১৭ সালের পর মোস্তাফিজুর রহমানের সেরা টি-টোয়েন্টি বোলিং ফিগারে। এটি কাটার মাস্টার মোস্তাফিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারেরই তৃতীয় সেরা বোলিং ফিগার।

অস্ট্রেলিয়া ব্যাটিং লাইনআপ মোস্তাফিজের বিপক্ষে আজ সম্ভাব্য সবভাবেই বিপদে পড়েছে। ক্রিজ থেকে অজি ব্যাটারদের সরে যাওয়া দেখে মনে হয়েছে ফিজকে তারা ফাস্ট স্পিনার হিসেবেই খেলতে চেয়েছে। তবে ওপেনার জশ ফিলিপে যেভাবে ফিজের বিরুদ্ধে বোকা বনে বোল্ড হলেন তাতে খুব একটা অবাক হবারও কিছু নেই। লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করে বলটা নিচু হয়ে চলে যায় ফিলিপের ব্যাটের নিচে আর ভেঙে দেয় স্ট্যাম্প।

পরের স্পেলে পরপর দুই বলে অজি অধিনায়ক ম্যাথু ওয়েড ও অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগারকে আউট করেন ‘দ্য ফিজ’। দুটো উইকেটই সাক্ষ্য দেয়, এদিন কাটার মাস্টার ছিলেন বড়ই দুর্বোধ্য! সামনে পায়ে ভর দিয়ে সরে গিয়ে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়েছেন ওয়েড। তার পরের বলেই আচমকা শর্ট অব লেংথের এক বলে উইকেটরক্ষকের হাতে অ্যাগারকে ক্যাচ দিতে বাধ্য করেন মোস্তাফিজ।

মোস্তাফিজের প্রতিটি উইকেটই ছিল বুদ্ধিমত্তা ও পরিকল্পনা বাস্তবায়নের অসাধারণ নিদর্শন। মোস্তাফিজ আজ পেয়েছেন শরিফুলের সহায়তা। এই দুই পেসার মিলে ৫০ রানে নিয়েছেন ৫ উইকেট। মূলত এখানেও একভাবে হেরে যায় অজিরা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply