সিরিজ জয়ের পথে বাংলাদেশ, আবারও ধরাশায়ী অজিরা

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ জয় যে কোনো ফ্লুক ছিল না, তা প্রমাণ করতেই যেন দ্বিতীয় ম্যাচে একইভাবে বা তার চেয়েও দৃষ্টি সুখকর উপায়ে ম্যাচ জয় করলো বাংলাদেশ। আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানের পরিপক্ক ব্যাটিংয়ে ৮ বল ও ৫ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নিল মাহমুদউল্লাহর বাংলাদেশ।

পাঁচ ম্যাচ সিরিজে এখন ২-০ তে এগিয়ে টাইগাররা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গিয়ে এখন সেই সিরিজ জয়ের দ্বারপ্রান্তে টাইগার।

১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্রুতই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। সৌম্য ও নাইমের বিদায়ের পর সাকিব আল হাসান ও মেহেদি হাসানের ব্যাটে লক্ষ্যের দিকে এগোতে থাকে বাংলাদেশ। কিন্তু পরপর দুই ওভারে সাকিব ও মাহমুদউল্লাহ আউট হয়ে গেলে চাপে পড়ে যায় টাইগাররা। মেহেদী হাসান ২৩ রান করে জাম্পাকে উড়িয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিং হলে বিপদ আরও বাড়ে।

কিন্তু অজিরা জানতো না, বাংলাদেশকে আর কোনো বিপদেই পড়তে দেবেন না দুই তরুণ আফিফ ও সোহান। এই দুই ব্যাটার চওড়া করলেন কাঁধ ও ব্যাট। চাপকে করলেন জয় এবং দারুণ পরিপক্কতা ও ক্ষুরধার ক্রিকেটীয় মস্তিষ্কের পরিচয় দিয়ে গড়লেন ৫৬ রানের দুর্দান্ত জুটি। অহেতুক শট না খেলে এই উইকেটে কেমন ব্যাট করতে হয়, তার এক দারুণ নিদর্শন তৈরি করলেন আফিফ ও সোহান। ওয়েড বাহিনীর কপালে ভাঁজের সংখ্যা কেবল বাড়লোই।

তবে অস্ট্রেলিয়া এটা ভেবে খুশি হতে পারে যে, তারা এখন জানে এই উইকেটে কীভাবে ব্যাট করতে হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply