মুন্সিগঞ্জে বস্তিতে অগ্নিকাণ্ডে ৪৬ ঘর পুড়ে ছাই

|

মুন্সিগঞ্জে বস্তিতে আগুন লেগে ৪৬ ঘর পুড়ে গেছে।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের লৌহজংয়ের হাড়িদিয়া গ্রামে দিনমজুর শ্রমিকদের একটি বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে বস্তির ৪৬ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লাগার সাথে সাথে সবাই ঘরগুলো থেকে বের হতে পারায় এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (০৩ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে স্থানীয় জহির দেওয়ানের বস্তিতে এই অগ্নিকাণ্ড ঘটে। পাশের এলাকা শ্রীনগরের ফায়ার সার্ভিসে খবর দিলে তাদের একটি ইউনিট ও গ্রামবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে ৪৬টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারগুলো জানায়, রাতে হঠাৎ একটি ঘরে আগুন ধরলে মুহূর্তেই তা ছড়িয়ে পরে আশেপাশের ঘরগুলোতে। এ সময় লোকজন বের হতে পারলেও আগুনে তাদের ঘরে থাকা নগদ টাকা, আসবাবসহ মূল্যবান সামগ্রী পুড়ে যায়।

এদিকে, পূর্ব শত্রুতার জেরে বস্তিতে আগুন দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ঘরগুলোর মালিক জহির দেওয়ান। তিনি বলেন, পূর্ব শত্রুতার জেরে আমার বস্তিতে আগুন দিয়েছে। এর আগেও দুইবার আগুন দিয়েছিল। আশেপাশে লোকজন থাকাতে নেভাতে পেরেছিলাম। কিন্তু এইবার আগুনে সব শেষ হয়ে গেলো। এর আগে আগুন লাগানোর ঘটনায় কয়েকজনের নামে আমি লৌহজং থানায় জিডি করেছিলাম।

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন জানান, ঘরের ভেতর থেকে আগুন লাগার সূত্রপাত হয়েছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ জানান, রাত বারোটায় আমরা খবর পাই। আমাদের যেতে যেতে আধা ঘণ্টা সময় লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে সাড়ে তিনটা বেজে যায়। তবে কি কারণে আগুনের সূত্রপাত ঘটে আমরা তা রাতের বেলা বের করতে পারিনি।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply