জ্যামে আটকা পড়া পুলিশের ভ্যান থেকে পালালো ২ বন্দি

|

আসামিদের আদালতে নিয়ে যাওয়ার সময় যানজটে আটকা পড়ায় পুলিশ ভ্যান থেকে পালিয়ে গেছে দুই বন্দি। ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে জেল থেকে আসামিদের আদালতে নিয়ে যাওয়ার সময় যানজটে আটকা পড়ায় পুলিশ ভ্যান থেকে পালিয়ে গেছে দুই বন্দি। খবর আনন্দবাজার পত্রিকার।

মঙ্গলবার (৪ আগস্ট) সকালে সেখান থেকে তমলুক আদালতে নিয়ে যাওয়া হচ্ছিল তাদের। কিন্তু তমলুকে ঢোকার মুখে যানজটে আটকে যায় পুলিশের ভ্যান। এসময় ভ্যানের জানলার রড বাঁকিয়ে তারা পালিয়ে যায় বলে অভিযোগ করে পুলিশ। যদিও এ ঘটনায় পুলিশের ভূমিকাই প্রশ্নের মুখে পড়েছে। বন্দিরা কীভাবে খালি হাতে জানলার রড বাঁকাল তা নিয়ে প্রশ্ন উঠছে।

গত বছর হলদিয়া থেকে গ্রেফতার করা হয় অনিমেষ বেরা এবং বিশাল দাস নামের ওই দুই আসামিকে। তাদের নামে মাদক পাচার মামলা হয়, যা তমলুক আদালতে ওঠে। তবে সেখানকার জেলে জায়গা না থাকায় দুজনকে মেদিনীপুর সেন্ট্রাল জেলে রাখা হয়েছিল।

ঘটনাটি সম্পর্কে পুলিশ জানায়, অনিমেষ ও বিশাল জানলা দিয়ে লাফ দিতেই টনক নড়ে তাদের। তাদের ধাওয়া করা হয়। কিন্তু রাস্তায় ভিড় থাকায় বেশিক্ষণ তাদের ধাওয়া করা যায়নি। সেই সুযোগে দুজনেই পুলিশের চোখের আড়ালে চলে যায়।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ বলেন, ভ্যানের জানলা গলে পালিয়েছে দুই বন্দি। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

তবে কীভাবে এ ঘটনা ঘটল তা নিয়ে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। সদুত্তর মেলেনি কীভাবে বন্দিরা খালি হাতে ভ্যানের জানলার শক্ত রড বাঁকিয়ে ফেলল তারও। পাশাপাশি ভ্যানের ভেতর থাকা পুলিশকর্মীরা সেই সময় কী করছিলেন তা নিয়েও প্রশ্ন উঠছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply