আগস্টেই টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় আসছে কিউইরা

|

আগামী ২৮ আগস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়া সিরিজের পর বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। সফরকারী কিউইদের বিপক্ষেও পাঁচ টি-টোয়েন্টি খেলবে টিম টাইগার্স।

আগামী ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। স্বাগতিক বাংলাদেশের সাথে কিউইদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১ সেপ্টেম্বর। পরের ম্যাচগুলো হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে।

চলতি সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক সপ্তাহে মোট পাঁচটি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ। তবে কিউইদের বিরুদ্ধে প্রতিটি ম্যাচ শেষে রয়েছে একদিনের বিরতি। এই সিরিজের ১০ দিনে হবে পাঁচটি ম্যাচ। ঢাকায় পা রেখে কিউইরা প্রথমে তিনদিনের কোয়ারেন্টাইন পালন শেষে ওয়ার্ম আপে নামবে। আগামী ২৯ আগস্ট বিকেএসপিতে তারা একটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচও খেলবে।

২০১৩ সালের পর এই প্রথম টাইগারদের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। সেবার মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছে দুইদল। ২০১৩ সালে মিরপুরে অনুষ্ঠিত সে ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১৫ রানের ব্যবধানে। তবে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে ৪-০ ব্যবধানে বাংলাওয়াশ করেছিলো টাইগাররা।

এর আগে টাইগাররা কিউইদের বিরুদ্ধে মোট ১০ টি-টোয়েন্টি খেলে হেরেছে প্রতিটি ম্যাচই। এবার ঘরের মাঠে বাংলাদেশ জিততে পারে কি না সেটিই দেখার বিষয়।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply