সাংবাদিক পরিচয়ে দুর্নীতির তথ্য ফাঁসের ভয় দেখিয়ে ইউএনওদের কাছ থেকে চাঁদাবাজি, আ.লীগ নেতা আটক

|

স্টাফ রিপোটার, সিরাজগঞ্জ:

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির তথ্য ফাঁসের ভয় দেখিয়ে সাংবাদিক পরিচয় ব্যবহার করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে রায়গঞ্জ চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলামকে আটক করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।

মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যার আগে তাকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে আটক করা হয়। আটক সাইফুল ইসলাম জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোণা এলাকার বাসিন্দা।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম রাতে এক সংবাদ সম্মেলনে জানান, দেশের বিভিন্ন উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রচার হলে অনেককেই শাস্তির আওতায় আনা হয়। এই সুযোগে নিজেকে চ্যানেল আইয়ের সাংবাদিক চকর মালিথা পরিচয় দিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছ থেকে মোবাইলে মোটা অংকের টাকা দাবি করেন অভিযুক্ত সাইফুল ইসলাম। টাকা না দিলে তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন তিনি। পরে কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যেমে বিকাশে টাকা পাঠান প্রতারককে।

এছাড়াও তার বিরুদ্ধে ক্ষমতাশীন দলের নেতা পরিচয় দিয়ে আরও প্রতারণার অভিোগ রয়েছে। এরই ধারাবাহিকতায় বাগেরহাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে আমলে নিয়ে তদন্ত করে। এক পর্যায়ে তাকে শহরের কাঠেরপুল এলাকা থেকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাবাদে সে নিজের দোষ শিকার করেছে বলেও জানিয়েছেন ওই পুলিশ কর্মতর্তা। পুলিশ সুপার আরও জানান, ইতিপূর্বেও তিনি কয়েক বার গ্রেফতার হয়েছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলাও আছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply